বাংলা নিউজ > ময়দান > এতদিনে জানা গেল, কেন গত চার বছরে নিজের হোয়াটসঅ্যাপ ডিপি বদলাননি শ্রেয়সের পিতা
টেস্ট দলের সঙ্গে শ্রেয়স আইয়ার। ছবি- বিসিসিআই।
টেস্ট দলের সঙ্গে শ্রেয়স আইয়ার। ছবি- বিসিসিআই।

এতদিনে জানা গেল, কেন গত চার বছরে নিজের হোয়াটসঅ্যাপ ডিপি বদলাননি শ্রেয়সের পিতা

  • ছেলেকে কীভাবে নীরবে তাঁর লক্ষ্যের কথা স্মরণ করিয়ে দিতেন সন্তোষ আইয়ার, জানা গেল অবশেষে।

ছেলে টিম ইন্ডিয়ার হয়ে প্রথমবার টেস্ট খেলতে নামলে যে কোনও পিতাই গর্বিত হবেন নিশ্চিত। ব্যতিক্রমী নন শ্রেয়সের বাবা সন্তোষ আইয়ারও। কানপুরে সুনীল গাভাসকর যখন টেস্ট ক্যাপ হাতে তুলে দেন শ্রেয়স আইয়ারের, তখন তাঁর পিতার গর্বিত হওয়াই স্বাভাবিক। তবে এমন দিন দেখার জন্য নিজের ছেলেকে কীভাবে প্রতি মুহূর্তে উদ্দীপ্ত করে গিয়েছেন তিনি, জানা গেল অবশেষে।

মিড ডে-কে সন্তোষ জানান, তিনি গত চার বছর হোয়াটসঅ্যাপের ডিপি বদলাননি শ্রেয়সকে তাঁর আসল লক্ষ্যের কথা স্মরণ করিয়ে দিতেই। বৃহস্পতিবার গ্রিন পার্ক স্টেডিয়ামে শ্রেয়সের টেস্ট অভিষেক হলেও তিনি টিম ইন্ডিয়ার টেস্ট স্কোয়াডে ঢুকেছিলেন আগেও।

২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচি টেস্টে চোট পেয়েছিলেন বিরাট কোহলি। তখন শ্রেয়সকে টেস্ট স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়েছিল। যদিও ধরমশালার শেষ টেস্টে মাঠে নামার সুযোগ হয়নি আইয়ারের। টেস্ট অভিষেক না হলেও টেস্ট জার্সিতে সিরিজ জয়ের ট্রফি-সহ ভারতীয় দলের সঙ্গে গ্রুপ ছবিতে জায়গা হয় শ্রেয়সের। সেই ছবিটিকেই প্রোফাইল পিকচার করে সন্তোষ শ্রেয়সকে মনে করিয়ে দিতেন যে, টেস্ট খেলাই হল তাঁর আসল লক্ষ্য, সেটা যেন তিনি ভুলে না যান। সেকারণেই ২০১৭ সাল থেকে সন্তোষ নিজের হোয়াটসঅ্যাপ ডিপি বদলাননি।

আরও পড়ুন: IND vs NZ: মুখে 'গুটখা', একদম চেনা ঢঙে গ্যালারিতে বসে ফোনে কথা ব্যক্তির, ভাইরাল ভিডিয়ো

সন্তোষ আইয়ার বলেন, ‘সেই থেকে এটাই আমার ডিপি। আমি কখনও ডিপি বদলাইনি ওকে স্মরণ করিয়ে দিতেই যে, টেস্ট খেলাই হল ওর আসল লক্ষ্য। শেষমেশ সেটা সত্যি হওয়ায় আমি রীতিমতো রোমাঞ্চিত।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেকেই শ্রেয়স আইয়ার অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। কানপুর টেস্টের প্রথম দিনের শেষে তিনি অপরাজিত থাকেন ব্যক্তিগত ৭৫ রানে।

বন্ধ করুন