বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: যুবরাজের পর প্রথম ভারতীয় হিসেবে নিজের অভিষেক ম্যাচে এই কান্ডটি করলেন শ্রেয়স
শ্রেয়স আইয়ারকে তাঁর টেস্ট ক্যাপ হাতে তুলে দেন সুনীল গাভাসকর। ছবি- আইসিসি।
শ্রেয়স আইয়ারকে তাঁর টেস্ট ক্যাপ হাতে তুলে দেন সুনীল গাভাসকর। ছবি- আইসিসি।

IND vs NZ: যুবরাজের পর প্রথম ভারতীয় হিসেবে নিজের অভিষেক ম্যাচে এই কান্ডটি করলেন শ্রেয়স

  • যুবরাজের মতোই মিডল অর্ডারে পাঁচ নম্বরে ব্যাট করবেন শ্রেয়সও।

চোট, বিশ্রাম এবং কিছুটা ভাগ্যের মিশ্রণে কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৬ বছর বয়সী ভারতীয় মিডল অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ারের অভিষেক ঘটেছে। নিজের অভিষেক ঘটানোর সঙ্গে সঙ্গেই যুবরাজ সিংয়ের পর প্রথম ভারতীয় হিসেবে এক কান্ড করে ফেললেন শ্রেয়স আইয়ার।

২০০৩ সালে ভারতের হয়ে নিজের টেস্ট অভিষেক ঘটিয়েছিলেন যুবরাজ সিং। সীমিত ওভারের ক্রিকেটে মতান্তরে ভারতের সবচেয়ে বড় ম্যাচ উইনার হলেও টেস্ট দলে তেমনভাবে নিজের জায়গা কোনোদিনই পাকা করতে পারেননি যুবরাজ। ৪০ ম্যাচের নিজের টেস্ট কেরিয়ারের অভিষেক কিউয়িদের বিরুদ্ধেই ঘটিয়েছিলেন যুবরাজ। তার ১৮ বছরেরও বেশি সময় পরে শ্রেয়স সেই কিউয়িদের বিরুদ্ধে নিজের টেস্ট অভিষেক ঘটালেন। 

এই দুইজনের মাঝে অন্য কোনো ভারতীয় ক্রিকেটার আর নিউজিল্যান্ডের বিরদ্ধে নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলেননি। প্রসঙ্গত, আকাশ চোপড়াও ওই সিরিজেই নিজের টেস্ট অভিষেক ঘটিয়েছিলেন, তবে তা এসেছিল যুবরাজের আগে। শ্রেয়সের ব্যাটিং পজিশনও কিন্তু প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের মতোই টেস্টে পাঁচ নম্বরে। কিন্তু যুবির টেস্ট কেরিয়ার খুব একটা ফলপ্রসূত হয়নি। শ্রেয়সের যেন তেমন না হয়, এমনটাই আশা করবেন ভারতীয় সমর্থকরা।

বন্ধ করুন