বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: অভিষেকে শতরানকারী শ্রেয়সকে রুখতে কি শর্ট বলেই আস্থা কিউয়িদের, জানালেন টিম সাউদি
কানপুরে শ্রেয়সের বিরুদ্ধে সাউদি। ছবি- এএনআই। (ANI)
কানপুরে শ্রেয়সের বিরুদ্ধে সাউদি। ছবি- এএনআই। (ANI)

IND vs NZ: অভিষেকে শতরানকারী শ্রেয়সকে রুখতে কি শর্ট বলেই আস্থা কিউয়িদের, জানালেন টিম সাউদি

  • কানপুরে অভিষেক ম্যাচে দুই ইনিংসে যথাক্রমে ১০৫ ও ৬৫ রান করেন শ্রেয়স।

প্রথম টেস্ট উত্তেজক ড্র হওয়ার পর ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে মুম্বইয়ে দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নামছে ভারতীয় দল। প্রথম টেস্টে অভিষেকেই শতরান করা শ্রেয়স আইয়ারের ভারতীয় দলে জায়গা পাকা না হলেও বিভিন্ন রিপোর্ট অনুযায়ী তিনি দলে থাকছেন।

কানপুরে তেমন চোখে না পড়লেও ভারতীয় মিডল অর্ডার ব্যাটারের শর্ট বলের বিরুদ্ধে দুর্বলতা অতীতে দেখা গিয়েছে। মুম্বইতে কি তাহলে সেই পরিকল্পনা নিয়েই শ্রেয়সকে রোখার চেষ্টা করবে কিউয়ি দল? ANI-র করা প্রশ্নের জবাবে টিম সাউদি কিন্তু জানিয়ে দিচ্ছেন চাইলেও ভারতের মন্থর গতির পিচে কোনো ব্যাটারকে শর্ট বলের মাধ্যমে আক্রমণ করার পরিকল্পনা বাস্তবায়িত করাটাই একেবারেই সহজ নয়।

কিউয়ি ফাস্ট বোলার বলেন, ‘ও নিজের অভিষেক ম্যাচেই যে আত্মবিশ্বাস নিয়ে ক্রিকেটটা খেলে, তা এককথায় অনবদ্য। তবে এখন ওর বিষয়ে আগের থেকে আমরা একটু বেশি জানি। এমন মন্থর পিচে শর্ট বলের পরিকল্পনা নিয়ে কাউকে আক্রমণ করা মোটেও সহজ নয়। যদিও ও বেশ কিছু রান করে, তবে আমরা নিজেদের পরিকল্পনা সাজাব (ওর বিরুদ্ধে)। ভারতীয় ব্যাটিং লাইন আপটাই দারুণ প্রতিভাশালী।’

মুম্বইয়ে ম্যাচের দিন তেমন বৃষ্টির পূর্বাভাস না থাকলেও বুধ (১ ডিসেম্বর) ও বৃহস্পতিবার (২ ডিসেম্বর), ম্যাচের আগের দুইদিন বৃষ্টি হয়েছে। তার ফলে স্বাভাবিকভাবেই পিচ ঢাকা রয়েছে। সেই অনুযায়ীই দ্রুত পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা জরুরি হবে বলেও সাফ জানিয়ে দেন সাউদি। ‘উইকেটটা ঢাকা রয়েছে। আশা করছি গ্যারি (স্টিড) ও কেন (উইলিয়ামসন) পিচটা দেখে আজ দেখবে। বৃষ্টি হওয়ার আশা নেই, তবে আমাদের এই পরিবেশে দ্রুত মানিয়ে নিতে হবে।’ মত সাউদির।

বন্ধ করুন