বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ফের বড় রানের সুযোগ হাতছাড়া করে আজব সাফাই শুভমন গিলের
মুম্বইয়ে ব্যাট হাতে শুভমন গিল। ছবি- এএনআই। (ANI)

IND vs NZ: ফের বড় রানের সুযোগ হাতছাড়া করে আজব সাফাই শুভমন গিলের

  • মুম্বইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ৪৪ রান করে আউট হন শুভমন গিল।

ভারতীয় ক্রিকেটের পরবর্তী প্রজন্মের সেরা বাজি হিসেবে দেখা হয় শুভমন গিলকে। অসামান্য প্রতিভা গিল, জাতীয় দলের জার্সি গায়ে বেশ কিছু ভাল ইনিংস ইতিমধ্যেই খেলেছেন। তবে ১০টি টেস্ট ম্যাচ খেলা হয়ে গেলেও এখনও নিজের প্রথম শতরানের খোঁজে তরুণ ভারতীয় ব্যাটার।

মুম্বইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও শুরুটা বেশ ভালভাবেই করেছিলেন গিল। ৪৪ রান করে বেশ স্বাচ্ছন্দ্যেই লাগছিল তাঁকে। তবে ঠিক সেই সময়ই ঘটে ছন্দপতন। আজাজ প্যাটেলের বলে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরতে হয় তাঁকে। এক আধবার নয়, গিলের সঙ্গে এমনটা কিন্তু বারংবার হচ্ছে। চারটি অর্ধশতরান করলেও সেই ৫০-কে তিনি ১০০-এ রূপান্তরিত করতে পারেননি। এরপরেই তাঁর বড় ইনিংস খেলার জন্য প্রয়োজনীয় একাগ্রতা রয়েছে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

তবে গিল কিন্তু এই অপবাদ মানতে নারাজ। প্রথম দিনের খেলা শেষে তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত ১০ ম্যাচে আমি এখনও একটাও শতরান করতে পারিনি। তবে তার জন্য আমার একাগ্রতার বিন্দুমাত্র অভাব নেই। আদপে ঠিক তার উল্টো। শতরানকে আরও বড় রানে রূপান্তরিত করাই আমি আমার শক্তিশালী দিক বলে মনে করি।’ তবে মুম্বইয়ের পিচে তিনি সুযোগ হাতছাড়া করেছেন বলেও মানতে দ্বিধা নেই তাঁর।

‘আমি ভাল ব্যাট করছিলাম। দুর্ভাগ্যবশত এক্ষেত্রে (বড় রান করার) সুযোগ হাতছাড়া হয়। পিচে পেসারদের জন্য তেমন কিছু ছিল না, তবে হ্যাঁ স্পিনাররা বেশ মদত পাচ্ছিলেন।’ বলেন গিল। দুরন্ত প্রতিভা থাকলেও ইতিমধ্যেই ১০টি টেস্ট ম্যাচ খেলে ফেলা গিলের যে দলে থাকতে হলে দ্রুতই একটা বড় রানের ইনিংস দরকার, তা হয়তো মনে মনে তিনি নিজেও স্বীকার করবেন।

বন্ধ করুন