বাংলা নিউজ > ময়দান > ৪,০,৪,৪,৬,৪: ফার্গুসনের ওভারে ব্যাট হাতে তাণ্ডব চালালেন গিল, তিন ম্যাচের সিরিজে গড়লেন নতুন রেকর্ড- ভিডিয়ো

৪,০,৪,৪,৬,৪: ফার্গুসনের ওভারে ব্যাট হাতে তাণ্ডব চালালেন গিল, তিন ম্যাচের সিরিজে গড়লেন নতুন রেকর্ড- ভিডিয়ো

শুভমন গিল। ছবি- পিটিআই।

India vs New Zealand 3rd ODI: ইন্দোরে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শুভমন গিল। তিনি ব্যক্তিগত শতরান পূর্ণ করেন ৭২ বলে। 

ওয়ান ডে ক্রিকেটে শুভমন গিলের স্বপ্নের দৌড় জারি। হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে একাধিক বিশ্বরেকর্ড গড়েন গিল। দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৪০ রানের অনবদ্য ইনিংসে ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। এবার ইন্দোরে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে ফের শতরান করেন শুভমন। সেই সুবাদে গড়ে ফেলেন অনবদ্য এক নজির।

তিন ম্যাচের দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজে ভারতের হয়ে সব থেকে বেশি রান সংগ্রহ করার সর্বকালীন রেকর্ড গড়েন গিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের গিল ২টি সেঞ্চুরি-সহ ১৮০.০০ গড়ে ৩৬০ রান সংগ্রহ করেন। স্ট্রাইক-রেট ১২৮.৫৭। তিনি সিরিজে ৩৮টি চার ও ১৪টি ছক্কা মারেন।

ইন্দোরে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন গিল। তিনি ইনিংসের সপ্তম ওভারে চার-ছক্কার বন্যা বইয়ে দেন। লকি ফার্গুসনের ওভারের ৬টি বলের মধ্যে ৫টিকে বাউন্ডারির বাইরে পাঠান গিল। ওভারে ৪টি চার ও ১টি ছক্কা মারেন শুভমন।

আরও পড়ুন:- ILT20: বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন পোলার্ড, ধরলেন অবিশ্বাস্য ক্যাচ, তাও ম্যাচ হারল MI- ভিডিয়ো

সপ্তম ওভারের প্রথম বলে চার মারেন গিল। দ্বিতীয় বলে কোনও রান ওঠেনি। তৃতীয় ও চতুর্থ বলে পরপর ২টি চার মারেন শুভমন। পঞ্চম বলে ছক্কা হাঁকান তিনি। শেষ বলে ফের চার মারেন গিল। শুভমনের তাণ্ডবের সুবাদে সেই ওভারে ২২ রান সংগ্রহ করে ভারত।

ফার্গুসনের ওভারে গিলের ৫টি চার ও ১টি ছক্কার ভিডিয়ো দেখতে ক্লিক করুন:- https://www.bcci.tv/videos/5558973/22-runs-in-1-over-gill-goes-big?tagNames=2023

১৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৭২ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন শুভমন গিল। শেষমেশ ৭৮ বলে ১১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। ধ্বংসাত্মক ইনিংসে তিনি ১৩টি চার ও ৫টি ছক্কা মারেন।

উল্লেখ্য, শুধু ভারতীয়দের মধ্যেই নয়, বরং সার্বিকভাবে বিশ্বের সব ক্রিকেটারদের মধ্যে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে সব থেকে বেশি রান করা ব্যাটসম্যানে পরিণত হন গিল। যদিও এক্ষেত্রে তাঁকে রেকর্ড ভাগ করে নিতে হচ্ছে পাক দলনায়ক বাবর আজমের সঙ্গে। বাবর ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১২০.০০ গড়ে ৩৬০ রান সংগ্রহ করেন। সেই সিরিজের ৩টি ম্য়াচেই সেঞ্চুরি করেন বাবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন