বাংলা নিউজ > ময়দান > কোনও রাখঢাক নয়, অজি কিংবদন্তি স্পষ্ট জানালেন, আউট ছিলেন না কোহলি
ওয়াংখেড়েতে বিরাট কোহলির আউটের মুহূর্ত। (ছবি সৌজন্য টুইটার)

কোনও রাখঢাক নয়, অজি কিংবদন্তি স্পষ্ট জানালেন, আউট ছিলেন না কোহলি

  • মুম্বই টেস্টের প্রথম ইনিংসে বিরাট কোহলির বিতর্কিত আউট নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় ক্রিকেটমহলে।

কোনওরকম রাখঢাক নয়। নিয়মের দোহাই দেওয়ার বালাই নেই। বিনা সংশয়ে স্পষ্ট ভাষায় শেন ওয়ার্ন জানালেন, মুম্বই টেস্টের প্রথম ইনিংসে আউট ছিলেন না বিরাট কোহলি।

ওয়াংখেড়েতে ভারত অধিনায়কের বিতর্কিত এলবিডব্লিউ নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় ক্রিকেটমহলে। সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়। কোহলি নট-আউট ধরে নিয়েই মুণ্ডপাত চলছে আম্পায়ারদের। বিরাট এক্ষেত্রে সমর্থন পেয়েছেন মাইকেল ভনের মতো চরম সমালোচকেরও। এবার অজি কিংবদন্তি এমন আউট নিয়ে পাশে দাঁড়ালেন কোহলির। সোশ্যাল মিডিয়ায় ওয়ার্ন কোহলির আউট নিয়ে নিজের মতামত জানান।

শেন ওয়ার্ন টুইটারে লেখেন, ‘এটা একেবারে পরিষ্কার নট-আউট। আমরা প্রায়শই প্রযুক্তি এবং এর ব্যবহার ও নির্ভুলতা নিয়ে আলোচনা করি। আসল সমস্যা হল প্রযুক্তির যথাযথ বিশ্লেষণে। এখানে স্পষ্ট বোঝা যাচ্ছে বল প্রথমে ব্যাটের কানায় লেগেছে।’

উল্লেখ্য, শুক্রবার মুম্বইয়ে ভারতের প্রথম ইনিংসের ৩০তম ওভারের শেষ বলে কোহলির বিরুদ্ধে এলবিডব্লুিউ-র জোরালো আবেদন জানান আজাজ প্যাটেল। আউট দেন অনফিল্ড আম্পায়ার অনিল চৌধুরী। সঙ্গে সঙ্গে ডিআরএস নেন বিরাট। ব্যাটে বল লেগেছে কিনা, তা খালি চোখে বোঝা যায়নি।

ফ্রন্টফুটে ডিফেন্স করার সময় বিরাটের ব্যাট এবং প্যাডের প্রায় মাঝখানে ছিল বল। আল্ট্রাএজ গ্রাফে নড়াচড়া ধরা পড়ে। তবে বল প্রথমে ব্যাটে লেগেছে নাকি প্যাডে লেগেছে, তা বুঝতে পারেননি বলে দাবি করেন তৃতীয় আম্পায়ার বীরেন্দ্র শর্মা। যদিও ব্যাটের পাশ দিয়ে যাওয়ার সময় বলের সিম কিছুটা ঘুরতে দেখা যায়। তা থেকে মনে হচ্ছিল যে ব্যাটে লেগেছে বল। যদিও তৃতীয় আম্পায়ার দাবি করেন, কোনও ‘অকাট্য’ প্রমাণ নেই। তাই অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন তিনি। সংশয় থাকা সত্ত্বেও কোহলিকে আউট হয়ে মাঠ ছাড়তে হয়।

বন্ধ করুন