বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ভারতীয় টেস্ট দলে অন্তর্ভুক্ত হলেন সূর্যকুমার যাদব-রিপোর্ট
ভারতের অনুশীলনে সূর্যকুমার যাদব। ছবি- ইন্সটাগ্রাম।
ভারতের অনুশীলনে সূর্যকুমার যাদব। ছবি- ইন্সটাগ্রাম।

IND vs NZ: ভারতীয় টেস্ট দলে অন্তর্ভুক্ত হলেন সূর্যকুমার যাদব-রিপোর্ট

  • টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে গেলে টেস্ট দলে নাম না থাকা সত্ত্বেও দলের সঙ্গে রয়েছেন সূর্য, যদিও সরকারিভাবে এখনও কিছুই জানানো হয়নি।

সাম্প্রতিক সময়ে কোনো ভারতীয় ক্রিকেটার যদি নিজের পারফরম্যান্সের জেরে নির্বাচকদের তাঁকে দলে নিতে বাধ্য করে থাকেন, তাহলে তিনি হলেন সূর্যকুমার যাদব। দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেয়ে সেই সুযোগ দুই হাতে লুফে নিয়েছেন সূর্য। টি-টোয়েন্টি থেকে ওয়ান ডে দলে খেলে টেস্ট স্কোয়াডে থাকলেও এখনও অভিষেক হয়নি তাঁর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজেও টেস্ট দলে যোগ হচ্ছেন তিনি।

শ্রীলঙ্কায় সীমিত ওভারের সফর খেলার পরেই ব্যাকআপ হিসেবে পৃথ্বী শয়ের সঙ্গে তাঁকেও ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে ম্যাচ খেলার সুযোগ না পেলেও কোনো কারণ ব্যাখা না করেই কিউয়িদের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দল থেকে তাঁর নাম কাটা যায়। নির্বাচকদের এহেন কর্মকান্ড কেউই ঠিক বুঝে উঠতে পারেননি। তবে কার্যত নিজেদের ভুল বুঝতে পেরেই কিছুটা পিছু হটলেন জাতীয় নির্বাচকরা। ভারতীয় দলে ব্যাক আপ হিসেবে ফের একবার সূর্যকে ডেকে নিতে চলেছেন। টেস্ট দলে জায়গা না পেলেও টি-টোয়েন্টি সিরিজের পরেও ভারতীয় দলের সঙ্গে সরকারিভাবে কোনো কারণ না জানিয়েই রেখে দেওয়া সূর্যকে। 

এর জেরেই জল্পনা বাড়তে শুরু করে। Mid Day-র রিপোর্ট অনুযায়ী সূর্যকে কলকাতা থেকে কানপুরগামী বিমানে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের সঙ্গে উড়িয়ে নিয়ে যাওয়া হবে। এক সূত্র ওই পত্রিকাকে জানান, ‘সূর্যকুমার ভারতীয় টেস্ট দলে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন। ও কলকাতা থেকে কানপুরে থাকা ভারতীয় টেস্ট দলের সঙ্গে যুক্ত হবে।’ করোনাকালে খেলোয়াড়দের স্বাস্থ্য নিয়ে বিসিসিআই কোনো ঝুঁকি নিতে চায়না বলেই আগেভাগে ব্যাক আপ তৈরি রাখা হচ্ছে বলে মনে করছেন অনেকে, আর তার জন্যই এই সিদ্ধান্ত। 

বন্ধ করুন