বাংলা নিউজ > ময়দান > কোহলিকে জায়গা ছাড়তে কে বাদ পড়বেন দল থেকে? দেখুন মুম্বই টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ
অনুশীলনে পূজারা, রাহানে ও কোহলি। ছবি- বিসিসিআই।

কোহলিকে জায়গা ছাড়তে কে বাদ পড়বেন দল থেকে? দেখুন মুম্বই টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

  • দ্বিতীয় টেস্টে ভারতের একাধিক সম্ভাব্য কম্বিনেশনের ইঙ্গিত মিলছে বিশেষজ্ঞদের কথায়।

কানপুর টেস্টে বিরাট কোহলির অনুপস্থিতিতে শ্রেয়স আইয়ারের টেস্ট অভিষেক হয়। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করে আইয়ার দ্বিতীয় টেস্টের প্রথম একাদশে নিজের জায়গা কার্যত পাকা করে ফেলেছেন। এই অবস্থায় মুম্বই টেস্টে ক্যাপ্টেন কোহলি ফিরে আসায় প্রথম একাদশের কোনও একজনকে জায়গা ছাড়তে হবে। এক্ষেত্রে ফর্মে না থাকা পূজারা ও রাহানের মধ্য থেকে কোনও একজনের ঘাড়ে কোপ পড়তে পারে।

আবার দুই সিনিয়র তারকাকে রেখে দিয়ে প্রথম একাদশ নির্বাচনের সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। মায়াঙ্ক বাদ পড়লে পূজারা অথবা ঋদ্ধিমান সাহাকে দিয়ে ওপেন করাতে পারে টিম ইন্ডিয়া।

আবার কেএস ভরতের টেস্ট অভিষেকের সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কেননা ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১২৩টির মধ্যে ৭৭টি ইনিংসে ওপেন করেছেন ভরত এবং একটি ট্রিপল সেঞ্চুরিও রয়েছে তাঁর। তাই যদি হয়, তবে কানপুরে লড়াকু হাফ-সেঞ্চুরি করেও বাদ পড়তে হতে পারে ঋদ্ধিকে। 

সম্ভাব্য কম্বিনেশন-১: শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা/অজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, উমেশ যাদব, মহম্মদ সিরাজ/ইশান্ত শর্মা।

সম্ভাব্য কম্বিনেশন-২: শুভমন গিল, ঋদ্ধিমান সাহা/কেএস ভরত, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, উমেশ যাদব, মহম্মদ সিরাজ/ইশান্ত শর্মা।

বন্ধ করুন