বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো- উমরানের ঘণ্টায় ১৫০ কিমি গতিতে বল, স্টাম্প ছিটকে উড়ে গেল ৩০ গজের বাইরে

ভিডিয়ো- উমরানের ঘণ্টায় ১৫০ কিমি গতিতে বল, স্টাম্প ছিটকে উড়ে গেল ৩০ গজের বাইরে

উমরান মালিকের ১৫০ কিমির বল বুঝতেই পারেননি কিউয়ি ব্যাটার।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ-নির্ধারক তৃতীয় টি-টোয়েন্টিতে ফের ঘণ্টায় ১৫০ কিমি গতিতে বল করেছেন উমরান। ভারতীয় পেসারদের মধ্যে দ্রুততম ডেলিভারির রেকর্ড গড়েছেন তিনি। কিউয়িদের ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলকে তিনি বোল্ড করেন। বলের গতি ছিল ঘণ্টায় ১৫০ কিমি।

বক্স অফিসে সুপারডুপার হিট উমরান মালিক। ভারতের ফাস্ট বোলিং ইউনিট গত দেড় দশক ধরেই বড় পরিবর্তনের মধ্যে দিয়ে গিয়েছে। স্পিনারদের চেয়ে পেস বিভাগে ভারতের শক্তি বেড়েছে। ভারতীয় ফাস্ট বোলাররা এখন হামেশাই প্রতিপক্ষকে কোণঠাঁসা করে দিচ্ছেন। এত কিছুর সঙ্গে আবার যখনই উমরান মালিকের হাতে বল থাকে, তখনই অন্য রকম উন্মদনা তৈরি হয়। এর কারণ আর অন্য কিছু নয়। উমরানের মতো আন্তর্জাতিক স্তরে আর কোনও ভারতীয় বোলার ঘণ্টায় ১৫০ কিমি গতির সীমা অতিক্রম করতে পারেননি।

বুধবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ-নির্ধারক তৃতীয় টি-টোয়েন্টিতে তিনি ফের ঘণ্টায় ১৫০ কিমি গতিতে বল করেছেন। ভারতীয় পেসারদের মধ্যে দ্রুততম ডেলিভারি করার রেকর্ড গড়েছেন উমরান মালিক। কিউয়িদের ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলকে তিনি বোল্ড করেন। বলের গতি ছিল ঘণ্টায় ১৫০ কিমি।

আরও পড়ুন: অক্ষরের ভয়ে কাঁটা অজিরা, RCB কানেকশন খাটিয়ে আলুরে বিশেষ পিচের ব্যবস্থা

জম্মুর ডানহাতি পেসার ১৪৮.৬ কিমি/ঘন্টা প্রশস্ত ইয়র্কার দিয়ে তাঁর স্পেল শুরু করেছিলেন, যে বলে ব্রেসওয়েল কিছুটা ধাক্কা খায়। ব্যাটে-বলেই করতে পারেননি। এর এক বল পরই উমরানের ১৫০কিমি/ঘন্টার ডেলিভারিটি পুরোপুরি মিস করেন কিউয়ি তারকা। বলটি স্টাম্পে এত জোরে এসে লাগে যে, বেলগুলি কিপার ইশান কিষাণ এবং স্লিপ-ফিল্ডার সূর্যকুমার যাদবের মাথার উপর দিয়ে ৩০-গজ বৃত্তের বাইরে চলে যায়। ব্যাটার নিজেও কিছুটা হতবাক হয়ে যান!

এর পর উমরান নিউজিল্যান্ডের সর্বোচ্চ স্কোরার ড্যারিল মিচেলকে (৩৫) ১৩তম ওভারের প্রথম বলে আউট করে ম্যাচটি শেষ করেন। তিনি ২.১ ওভার বল করে ৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

ক্যাপ্টেন হার্দিক পাণ্ডিয়া এ দিন সবচেয়ে সফল বোলার ছিলেন। তিনি ৪ ওভার বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। ভারতীয় বোলারদের দাপটে কেন্নোর মতো গুটিয়ে গিয়েছিলেন কিউয়ি ব্যাটাররা। দেখে মনে হচ্ছিল, নিউজিল্যান্ডের ব্যাটাররা যেন অন্য উইকেটে ব্যাট করছে। নিউজিল্যান্ড জয়ের জন্য ২৩৫ রান তাড়া করতে নেমে ১২.১ ওভারে মাত্র ৬৬ রানে অলআউট হয়ে যায়, যা তাদের তৃতীয় সর্বনিম্ন স্কোর। ভারত ম্যাচটি ১৬৮ রানে জিতে যায়। সেই সঙ্গে হার্দিকের টিম ইন্ডিয়া টি-টোয়েন্টিতে সিরিজ ২-১ পকেটে পুড়ে ফেলে।

আরও পড়ুন: হারলেও নিজের মতো খেলে হারব, হঠাৎ কেন এই কথা বললেন সিরিজ সেরা হার্দিক

তবে বুধবারের রাত ছিল পুরোটাই শুভমান গিলের। যিনি তাঁর প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন। সেই সঙ্গে ভারতকে পাহাড় সমান রান করতে সাহায্য করে। শুভমন গিলের অপরাজিত ১২৬ রান টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার সুরেশ রায়নাকে টপকে যান তিনি। শুভমন সর্বকনিষ্ঠ ভারতীয় হিসেবে সংক্ষিপ্ততম ফরম্যাটে শতরান করার রেকর্ডটিও পকেটে পোড়েন। রায়না, রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলির পর পঞ্চম ভারতীয় হিসেবে শুভমন ক্রিকেটের সব ফরম্যাটে সেঞ্চুরি করে ফেললেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.