বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: খেলা দেখিনি, কিন্তু নিশ্চিত সূর্য ভিডিয়ো গেমের মতো খেলেছে- 'সেরা ব্যাটারকে' স্যালুট কিং কোহলির

IND vs NZ: খেলা দেখিনি, কিন্তু নিশ্চিত সূর্য ভিডিয়ো গেমের মতো খেলেছে- 'সেরা ব্যাটারকে' স্যালুট কিং কোহলির

বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।

যত দিন যাচ্ছে, সূর্যকুমার যেন নতুন করে ধরা দিচ্ছেন সকলের কাছে। মাঠের যে কোনও প্রান্তে যে কোনও ধরনের শট খেলছেন। নতুন নতুন সব শট! তাতে কত বৈচিত্র্য! ক্রিকেট অভিধানের বাইরে বেরিয়ে অবাক করা সব শট খেলছেন সূর্যকুমার যাদব। আর তাতে একেবারে মুগ্ধ বিরাট কোহলি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফের সূর্যকুমার যাদব ঝড়। যে ঝড়টা টি-টোয়েন্টি বিশ্বকাপেও উঠেছিল। তবে সেমিফাইনালে সূর্য জ্বলে ওঠেননি। ভারতও তাই অস্তাচলে গিয়েছিল। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফের জ্বলল সূর্যের ব্যাট। আর তাঁর সেই চওড়া ব্যাটের উপর ভর করেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬৫ রানে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা হলেন সূর্যকুমার যাদবই।

যত দিন যাচ্ছে, সূর্যকুমার যেন নতুন করে ধরা দিচ্ছেন সকলের কাছে। মাঠের যে কোনও প্রান্তে যে কোনও ধরনের শট খেলছেন। নতুন নতুন সব শট! তাতে কত বৈচিত্র্য! ক্রিকেট অভিধানের বাইরে বেরিয়ে অবাক করা সব শট খেলছেন সূর্যকুমার যাদব। সূর্যকুমার যাদব নিঃসন্দেহে ভারতীয় মিডল অর্ডারে ভরসার আর এক নাম।

আরও পড়ুন: সূর্যের ঝোড়ো শতরান,বোলারদের দাপট,৬৫ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত

বিরাট কোহলির মতো কিংবদন্তিও বরাবরই সূর্যকুমারের ব্যাটিংয়ে মুগ্ধ। এর আগে তিনি বহু বার প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সূর্যকে। কোহলি এই সিরিজ খেলছেন না। বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। ছুটিতে পরিবারের সঙ্গে পাহাড়ে সময় কাটাচ্ছেন তিনি। তার মাঝেও খেলার আপডেট রাখছেন। যদিও কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি তাঁর দেখা হয়নি। তবে সূর্যের ইনিংসের খবর কানে যেতেই টুইট করতে ভোলেননি বিরাট।

আরও পড়ুন: নিজের উইকেট নিজেই দিয়ে বসলেন শ্রেয়স! ভুল বুঝে কী করলেন KKR ক্যাপ্টেন?

টুইটে কোহলি লিখেছেন, ‘সংখ্যাই জানান দিচ্ছে, কেন ও এই মুহূর্তে বিশ্বের সেরা। আমার এ দিন খেলা দেখার সুযোগ হয়নি। তবে আমি নিশ্চিত ও আরও একটি ভিডিয়ো গেম ইনিংস খেলেছে।’

এ দিন টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। আর সূর্যের ৫১ বলে ১১১ রানের হাত ধরেই ভারতের স্কোর গিয়ে পৌঁছয় ১৯১ রানে। মাত্র ৪৯ বলে সেঞ্চুরি করেন তিনি। এর বাইরে ৩১ বলে ৩৬ করেন ইশান কিষাণ। বাকিদের অবস্থা তথৈবচ। ১৫ রানের গণ্ডিও টপকাননি অন্য কোনও ব্যাটার। আসলে সূর্য জ্বলে উঠলে বাকিরা তাঁর আলোতেই আলোকিত হয়ে যান। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান করে ভারত। জবাবে রান তাড়া করতে নামলে ৭ বল বাকি থাকতে ১২৬ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। ৬৫ রানে ম্যাচ জেতেন হার্দিক পান্ডিয়ার ভারত।

বন্ধ করুন