বাংলা নিউজ > ময়দান > IND vs NZ Weather Forecast: বৃষ্টির সম্ভাবনা বিস্তর, তবে কি ভেস্তে যাবে ম্যাচ? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

IND vs NZ Weather Forecast: বৃষ্টির সম্ভাবনা বিস্তর, তবে কি ভেস্তে যাবে ম্যাচ? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

কেন উইলিয়ামসন ও হার্দিক পান্ডিয়া। ছবি- এএফপি (AFP)

India vs New Zealand 1st T20I: ম্যাচে কতটা প্রভাব ফেলতে পারে আবহাওয়া, ইঙ্গিত মিলছে স্পষ্ট।

টি-২০ বিশ্বকাপের সময় থেকেই প্রায় প্রতি ম্যাচের আগে খোঁজ নেওয়া শুরু হয়ে যায় যে, খেলার সময় বৃষ্টির সম্ভাবনা রয়েছে কিনা এবং থাকলে তা কতটা। কেননা বৃষ্টির জন্য টি-২০ বিশ্বকাপে একাধিক ম্যাচ ভেস্তে গিয়েছে। সেই ধারাটা বজায় রয়েছে টিম ইন্ডিয়ার নিউজিল্যান্ড সফরেও। ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টি-২০ ম্য়াচের আগে ফের আলোচনায় আবহাওয়া এবং বলাবাহুল্য, ফের দুশ্চিন্তা দেখা দিয়েছে ম্যাচ ঘিরে।

আসলে ওয়েলিংটনে ভারত-নিউজিল্যান্ড প্রথম টি-২০ ম্যাচের দিন পর্যাপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ম্যাচে বৃষ্টির প্রভাব পড়ার সম্ভাবনা বিস্তর। এমনকি বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

শুক্রবার ওয়েলিংটনে শেষ বিকালে বৃষ্টির সম্ভাবনা প্রায় ৭০ থেকে ৯০ শতাংশ। প্রবল বৃষ্টি স্থায়ী হতে পারে ঘন্টা দুই। ম্যাচ শুরু হবে স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। সুতরাং, ম্য়াচ দেরিতে শুরু হওয়া বা বৃষ্টির জন্য থমকে যাওয়ার আশঙ্কা করা স্বাভাবিক।

আরও পড়ুন:- IND vs NZ Probable XI: একসঙ্গে তিনজন উইকেটকিপারকে মাঠে নামাতে পারে ভারত, দেখে নিন দু'দলের সম্ভাব্য একাদশ

ম্যাচের সময় বৃষ্টি যদি নাও হয়, আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। উষ্ণতাও থাকবে স্বাভাবিকের থেকে কম। এমন আবহাওয়ায় ম্যাচ অনুষ্ঠিত হলে পেস বোলাররা নিশ্চিতভাবেই বিস্তর সাহায্য পাবেন।

নিউজিল্যান্ডে হাই-স্কোরিং টি-২০ ম্যাচ বিরল নয়। তবে ওয়েলিংটন বরাবর বোলারদের অনুকূলে থাকে। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই মাঠে প্রথম ইনিংসে গড়ে ১৬২ রান ওঠে।

আরও পড়ুন:- IND vs NZ T20Is: কঠিন, তবে অসম্ভব নয়, নিউজিল্যান্ড সিরিজেই রিজওয়ানের বিশ্বরেকর্ড ভাঙতে পারেন সূর্যকুমার

এমনিতেই নিউজিল্যান্ডের পিচ ও পরিবেশে ক্রিকেট খেলা উপমহাদেশের দলগুলির কাছে চ্যালেঞ্জের। তার উপর আবহাওয়া যদি বোলারদের অনুকূল হয়ে দাঁড়ায়, তবে সূর্যকুমার যাদবদের কাজ আরও কঠিন হয়ে দাঁড়াবে সন্দেহ নেই।

বন্ধ করুন