বাংলা নিউজ > ময়দান > মুম্বই টেস্টে ঋদ্ধিমান সাহা মাঠে নামতে পারবেন? চোট নিয়ে ছবিটা স্পষ্ট করে দিলেন কোহলি
প্রথম টেস্টের সময় ঘাড়ে চোট পান ঋদ্ধিমান সাহা। ছবি- বিসিসিআই। 
প্রথম টেস্টের সময় ঘাড়ে চোট পান ঋদ্ধিমান সাহা। ছবি- বিসিসিআই। 

মুম্বই টেস্টে ঋদ্ধিমান সাহা মাঠে নামতে পারবেন? চোট নিয়ে ছবিটা স্পষ্ট করে দিলেন কোহলি

  • কানপুর টেস্টে হাফ-সেঞ্চুরি করলেও কার্যত দুই ইনিংসেই উইকেটকিপিং করতে পারেননি ঋদ্ধি।

কানপুরে সিরিজের প্রথম টেস্টে ব্যাটে হাতে অনবদ্য হাফ-সেঞ্চুরি করলেও কার্যত দুই ইনিংসেই উইকেটকিপিং করতে পারেননি ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় দিনে কিপারের গ্লাভস হাতে মাঠে নামেন ঋদ্ধি। তবে তার পরেই ঘাড়ে সমস্যা দেখা দেওয়ায় পরিবর্ত কিপার হিসেবে মাঠে নামতে হয় কেএস ভরতকে।

এই অবস্থায় মুম্বইয়ের দ্বিতীয় টেস্টের আগে ঋদ্ধি ফিট হয়ে উঠবেন কিনা, তা নিয়ে সংশয়ে ছিলেন অনুরাগীরা। ছবিটা স্পষ্ট করে দেন ক্যাপ্টেন কোহলি। মুম্বই টেস্ট শুরুর আগের দিন ঋদ্ধির চোট নিয়ে বড়সড় আপডেট দিলেন ভারত অধিনায়ক। বরং বলা ভালো যে, দ্বিতীয় টেস্টে বাংলার উইকেটকিপারকে পাওয়া যাবে কিনা, সেবিষয়ে যাবতীয় সংশয় দূর করে দেন বিরাট।

ক্যাপ্টেন স্পষ্ট জানান যে, ঋদ্ধির ঘাড়ের সমস্যা দূর হয়ে গিয়েছে। সুতরাং, মাঠে নামতে অসুবিধা নেই তারকা উইকেটকিপারের। যদিও যথাযথ কম্বিনেশনের স্বার্থে ঋদ্ধির মাঠে নামা নিয়ে নিশ্চিয়তা দেননি কোহলি।

বিরাট কোহলি বলেন, ‘ঋদ্ধিমান সাহা ফিট। ওর ঘাড়ের সমস্যা মিটে গিয়েছে। আবহাওয়া ও পিচের উপর নির্ভর করে আমরা কম্বিনেশন স্থির করব।’

যদিও ঋদ্ধি ফিট হয়ে ওঠায় তাঁর প্রথম একাদশে জায়গা পাওয়া কার্যত নিশ্চিত বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কানপুর টেস্টের দুরন্ত ব্যাটিংই দ্বিতীয় টেস্টে তাঁর জায়গা পাকা করেছে বলে মত বেশিরভাগের।

বন্ধ করুন