বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: মাঠে বোলারদের ছাতু করে মাঠের বাইরে সমালোচকদেরও স্ট্যান্ডে পাঠালেন ঋদ্ধি
কানপুরে লড়াকু ইনিংস খেলাকালীন ঋদ্ধিমান সাহা। ছবি- এএনআই। (ANI )

IND vs NZ: মাঠে বোলারদের ছাতু করে মাঠের বাইরে সমালোচকদেরও স্ট্যান্ডে পাঠালেন ঋদ্ধি

  • কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৬১ রান করেন ঋদ্ধিমান।

সাম্প্রতিক সময়ে ঋষভ পন্তের ব্যাটিং দৌরাত্ম্যে ভারতীয় দলের প্রথম এগারোয় তাঁর জায়গা কালেভদ্রে এক-আধবার হয়। দুরন্ত কিপার হলেও ব্যাটের হাতটা খুব একটা ভাল নয়, এই যুক্তিতে ম্যাচের পর ম্যাচ তাঁকে সাজঘরে বসে থাকতে হয়েছে। তবে বহুদিন পর জাতীয় দলের হয়ে সুযোগ পেয়ে সেই ব্যাট হাতেই টিম ইন্ডিয়ার ত্রাতা ঋদ্ধিমান সাহা।

কানপুরের ময়দানে কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ১০৩ রানে ছয় উইকেট হারিয়ে ধুঁঁকতে থাকা ভারতীয় ইনিংসকে প্রথমে শ্রেয়স আইয়ার ও পরে অক্ষর প্যাটেলের সঙ্গে মিলে অক্সিজেন প্রদান করেন ঋদ্বিমান। ব্যাট হাতে ঝলমলে ৬১ রান করে অপরাজিত থাকেন বাংলার ঘরের ছেলে। মূলত ঋদ্বি আর শ্রেয়সের ব্যাটে ভর করেই ২৮৩ রানের লিড নিয়ে কিউয়িদের বিরুদ্ধে ম্যাচের শেষদিনে জয়ের আশা দেখছে ভারতীয় দল। ব্যাট হাতে যে ঋদ্বির দক্ষতা নিয়ে বারংবার প্রশ্ন উঠেছে, সেই ধদ্ধিরই চওড়া উইলো জুগিয়েছে ভরসা। এরপরেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন ৩৭ বছর বয়সী ভারতীয় কিপার।

নিজের পোস্টে কানপুরে অর্ধশতরান করা ইনিংসের বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে তিনি ক্যাপশনে লেখেন, ‘সাফল্য তোমার মধ্যে কী করার দক্ষতা আছে সেটা নয়, সাফল্য তুমি কে, তার মধ্যেই লুকিয়ে। দলের জন্য নিজের অবদান রাখতে পেরে আমি খুশি।’ এই পোস্টের মাধ্য়মে ঋদ্ধি যে তাঁর ব্যাটিং দক্ষতা নিয়ে প্রশ্ন তোলা সমালোচকদের কষিয়ে থাপ্পর মারলেন তা বলাই বাহুল্য। এরপরেই মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে কিন্তু ঋদ্ধির দলে জায়গা নিশ্চিত। তবে তিনি সুযোগ পান বা না পান, তাঁর সম্পর্কে প্রচলিত মিথ ভাঙতে কিন্তু সক্ষম হয়েছেন ঋদ্ধি।

বন্ধ করুন