বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: আমার টিম, আমার সিদ্ধান্ত- উমরান, সঞ্জুকে না খেলানোর অজুহাত হার্দিকের

IND vs NZ: আমার টিম, আমার সিদ্ধান্ত- উমরান, সঞ্জুকে না খেলানোর অজুহাত হার্দিকের

হার্দিক পান্ডিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর নতুন টিম গড়ার লক্ষ্যে অনেকেই মনে করেছিলেন, উমরানের মতো তরুণকে এখন থেকেই তৈরি করবে টিম ইন্ডিয়া। সঞ্জুরও সুযোগ পাওয়া উচিত ছিল বলে মনে করা হয়েছিল। তবে এই প্রসঙ্গে ভারতের টি-টোয়েন্টি টিমের স্ট্যান্ডবাই অধিনায়কের কাছ থেকে জুতসই উত্তর পাওয়া যায়নি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত সঞ্জু স্যামসন এবং উমরান মালিকের মতো এক্স-ফ্যাক্টর খেলোয়াড়দের সুযোগই দেয়নি। দ্বিতীয় টি-টোয়েন্টির পর তৃতীয় টি-টোয়েন্টি ভারতের একাদশে সঞ্জু এবং উমরানের নাম না দেখে হতবাক হন অনেকেই।

আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর নতুন টিম গড়ার লক্ষ্যে অনেকেই মনে করেছিলেন, উমরানের মতো তরুণকে এখন থেকেই তৈরি করবে টিম ইন্ডিয়া। সঞ্জুরও সুযোগ পাওয়া উচিত ছিল বলে মনে করা হয়েছিল। তবে এই প্রসঙ্গে ভারতের টি-টোয়েন্টি টিমের স্ট্যান্ডবাই অধিনায়ক হার্দিক পান্ডিয়ার কাছ থেকে জুতসই কোনও উত্তর পাওয়া যায়নি। তিনি অজুহাত দিয়ে বলেছেন, যাঁরা সিরিজে একটি ম্যাচেও সুযোগ পাননি, তাঁরা ভবিষ্যতে অনেক সুযোগ পাবেন।

আরও পড়ুন: এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক T20 ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না

হার্দিক বলেছেন, ‘প্রথম কথা হল, বাইরে কে কী বলছে, সেটা নিয়ে মাথাব্যথা নেই। এটা আমার টিম। কোচ আর আমার যেটা ঠিক মনে হবে, যে দল আমাদের প্রয়োজন, সেই ভাবেই সেরা দল বাছা হবে। প্রচুর সময় আছে। প্রত্যেকে সুযোগ পাবে। যখন সুযোগ পাবে, তখন কিন্তু টানা সুযোগ পাবে। এটি একটি ছোট সিরিজ ছিল। যদি আমাদের আরও ম্যাচ থাকত, তবে আমরা আরও প্লেয়ারদের খেলাতে পারতাম।’

সঞ্জু স্যামসন এবং উমরান মালিক সে ভাবে সুযোগই পাচ্ছেন না। যার ফলে নানা প্রশ্ন উঠে গিয়েছে। তবে উমরান মালিক এখনও বেশ কাঁচা। পোক্ত হননি। তবে স্যামসন প্রায় তিন বছর ধরে অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: T20-র মতোই ODI-তে বেধড়ক মেরে খেলবেন, বিশ্বকাপের আগে বলে দিলেন সূর্যকুমার

এ দিকে হার্দিক তাঁর বক্তব্যকে আরও জোরদার করার জন্য দীপক হুডার উদাহরণ দিয়েছেন। তিনি যোগ করেছেন যে, টিম ম্যানেজমেন্ট একটি ষষ্ঠ-বোলিং বিকল্প চেয়েছিল, তাই তারা হুডাকে খেলানোর চেষ্টা করেছিল এবং এটি কার্যকরও হয়েছে। হুডা দ্বিতীয় টি-টোয়েন্টিতে চার উইকেট নিয়েছিলেন। এবং মঙ্গলবার মাত্র ১ ওভার বল করার সুযোগ পেয়েছিলেন।

হার্দিক বলেন, ‘যেমন আমার ছয় জনের বোলিং অপশন দরকার ছিল, আর এই সিরিজে সেই জায়গাটা মিটিয়ে দিয়েছে দীপক হুডা। প্রতিপক্ষকে চমকে দিয়েছে ও।’

জয়ের জন্য ১৬১ রান তাড়া করতে নেমে ভারত ২.৫ ওভারে তিন উইকেটে ২১ রানে লড়াই করছিল। কিন্তু পান্ডিয়া তিনটি বাউন্ডারি এবং একটি ছক্কা মেরে পরিস্থিতি সামাল দেন। চার উইকেটে ৭৫ রানে নিয়ে যান ম্যাচটিকে। বৃষ্টিতে ম্যাচটি বন্ধ হওয়ার সময়ে ডিএলএস-এর নিয়মে এটি নিউজিল্যান্ডের স্কোরের সমান ছিল। যে কারণে ম্যাচটি টাই হয়ে যায়। আর সিরিজটি ভারত ১-০ জিতে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? বর্ষায় স্বাভাবিকের বেশি বৃষ্টি, তার আগে বৈশাখে ভাজাভাজা হবে বাংলা: IMD বউকে পাশে নিয়ে কেক কাটলেন নীলাঞ্জন, বরকে জন্মদিনে কী সারপ্রাইজ দিলেন ইমন রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর ভোটের আবহে চরমে বিভ্রান্তি সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি ঘিরে! কলকাতা মেট্রোর ১ মাসের যাত্রী সংখ্যা টক্কর দেবে বন্দে ভারতের পরিসংখ্যানকে? টেলিগ্রাম অ্যাপে গ্রুপ খুলে চলত কথা, রামেশ্বরম কাফে বিস্ফোরণে নয়া তথ্য পেল এনআইএ ওড়িশায় দুর্ঘটনা, উদ্ধারের তদারকিতে সুজিতকে পাঠালেন মমতা, নিয়ম মেনে ক্ষতিপূরণ ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ KKR-এর ওপেনিং জুটি, RR-এর বোলিং বিভাগ,সঞ্জু-রিয়ানদের ছন্দ- হতে পারে বড় ফ্যাক্টর

Latest IPL News

SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.