বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: মাঠে ঢুকল কিশোর ভক্ত, পুলিশকে কড়া ব্যবস্থা না নিতে অনুরোধ রোহিতের- ভিডিয়ো

IND vs NZ: মাঠে ঢুকল কিশোর ভক্ত, পুলিশকে কড়া ব্যবস্থা না নিতে অনুরোধ রোহিতের- ভিডিয়ো

রায়পুরের মাঠে ঢুকে পড়ল কিশোর।

শনিবার ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ানডেতে ঘটল এই ঘটনা। এটা ছিল রায়পুরে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। এই ম্যাচেই নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে মাঠে প্রবেশ করেছে ভারত অধিনায়ক রোহিত শর্মার এক বালক ভক্ত!

রায়পুরে ভারতীয় বোলারদের তাণ্ডব। সেই তাণ্ডবে গুড়িয়ে গেল নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডার। বড় জয় পেল ভারত। সেই সঙ্গে টিম ইন্ডিয়া এক ম্যাচ বাকি থাকতেই ২-০ সিরিজ জিতে গেল। রায়পুরে প্রথম কোনও ম্যাচ হল। আর সেই ম্যাচেই বড় কৃতিত্ব পেল রোহিত শর্মার টিম। তবে সব ভালোর মাঝেও দু'ফোটা চোনা পড়ে গেল। ভারতীয় ইনিংসের মাঝে নিরাপত্তা এড়িয়ে মাঠে ঢুকে পড়ল একটি ছেলে। যা নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। উঠেছে নিরাপত্তা নিয়েও প্রশ্ন।

আরও পড়ুন: WC-এ ভারত ফেভারিট, তবে অনেক মাঠে খেলা রোহিতদের প্রতিবন্ধকতা, যুক্তি দিলেন অশ্বিন

নিউজিল্যান্ডের দেওয়া ১০৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমেছিল ভারত। ওপেন করতে নেমেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমন গিল। তখন ভারতীয় ইনিংসে ৯.৪ ওভার, সেই সময়ে হঠাৎই একটি কিশোর ছেলে মাঠে ঢুকে পড়ে। এক দৌড়ে সোজা চলে যায় রোহিত শর্মার কাছে। ভারত অধিনায়ক কিছু বুঝে ওঠার আগেই সেই কিশোর ভারত অধিনায়ককে জড়িয়ে ধরে। হঠাৎ এমন ঘটনায় কিছুটা বিস্মিত হন রোহিত। এই ঘটনায় অবশ্য অপ্রীতিকর কিছু ঘটেনি। সঙ্গে সঙ্গে চলে আসেন নিরাপত্তাকর্মীরা। তাঁরা ছেলেটিকে মাঠের বাইরে নিয়ে চলে যান।

আরও পড়ুন: এক সিরিজ হারলেই সরানো হবে, হার্দিককে এটা বলা চলবে না- নির্বাচকদের সতর্ক করল কপিল

তবে ক্রিকেট মাঠে এত কম বয়সী দর্শক ঢুকে পড়ার ঘটনা বেশ বিরল। রায়পুরে এ দিনই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হল। প্রিয় ক্রিকেটারকে প্রথম বার সামনে থেকে দেখে উত্তেজনা নিয়ন্ত্রণ করে পারেনি ওই কিশোর।

এরপর রোহিত শর্মাকে দেখা যায় নিরাপত্তারক্ষীদের কিছু বলতে। পরে জানা গিয়েছে, নিরাপত্তাবেষ্টনী ভেদ করে ওই কিশোর মাঠে ঢুকে পড়লেও, তার বিরুদ্ধে যাতে শাস্তিমূলক কোনও পদক্ষেপ না করা হয়, সেটাই নিরাপত্তারক্ষীদের বলেছেন রোহিত। এই ধরনের ঘটনা সাধারণত দেখাতে চায় না সম্প্রচারকারী সংস্থা। রোহিতকে ওই কিশোর জড়িয়ে ধরার পরেই ক্যামেরা তাক করে ভারতীয় ডাগআউটের দিকে। সেখানেও দেখা যায় ইশান কিষাণরা রোহিত ভক্তের কাণ্ডকারখানা বেশ উপভোগই করছেন।

এর আগেও খেলার মাঠে বহু বার দর্শক ঢুকে পড়েছে। সেটা শুধু ক্রিকেট বলে নয়, ফুটবল বা অন্য খেলার মাঠেও দর্শকেরা ঢুকে পড়েন। তবে এত ছোট একটি ছেলে নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে কী ভাবে মাঠে ঢুকল, তা নিয়েই উঠেছে প্রশ্ন। রায়পুরের নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক ভাবেই প্রশ্নের মুখে। অনভিজ্ঞতা এর অন্যতম কারণ হতে পারে। অবাঞ্ছিত কিছু ঘটলে প্রথম আন্তর্জাতিক ম্যাচের পরই অনিশ্চিত হয়ে পড়ত ছত্তিশগড়ের রাজধানীর ক্রিকেট ভবিষ্যৎ।

বন্ধ করুন