বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ভালো খেলেও বাদ পড়া ট্রেন্ড হয়ে দাঁড়াচ্ছে টিম ইন্ডিয়ায়, কুলদীপ-ইশানের পরে এবার উপেক্ষিত চাহাল

IND vs NZ: ভালো খেলেও বাদ পড়া ট্রেন্ড হয়ে দাঁড়াচ্ছে টিম ইন্ডিয়ায়, কুলদীপ-ইশানের পরে এবার উপেক্ষিত চাহাল

ইশান কিষাণ ও যুজবেন্দ্র চাহাল। ছবি- এপি।

India vs New Zealand 3rd T20I: সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত বল করেন যুজবেন্দ্র চাহাল। তার পরেও তাঁকে বাদ পড়তে হয় সিরিজের তৃতীয় টি-২০ থেকে।

দলে জায়গা পাওয়া নিয়ে সতীর্থদের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হলে ভালো পারফর্ম্যান্স করাই একমাত্র হাতিয়ার হয় ক্রিকেটারদের। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে প্রতিভার ছড়াছড়ি এতটাই যে, প্রাথমিক স্কোয়াডে ঢোকা থেকে শুরু করে প্রথম একাদশে সুযোগ পাওয়া, প্রতিটি ক্ষেত্রেই কঠিন পরীক্ষার মুখে পড়তে হয় ক্রিকেটারদের।

টপ অর্ডার ব্যাটিং হোক অথবা মিডল অর্ডার, স্পিন হোক অথবা পেস বোলিং বিভাগ, ভারতীয় দলে কোনও ক্ষেত্রেই নিজের জায়গা পাকা বলে ধরে নিতে পারবেন না কেউই। ব্যাটিং অর্ডারের প্রতিটি জায়গার জন্য একাধিক দাবিদার। এমনকি নেতৃত্ব দেওয়ার লোকও নিতান্ত কম নেই।

এমন অবস্থায় অবশ্য নতুন একটা ট্রেন্ড চোখে পড়ছে টিম ইন্ডিয়ায়। এখন ভালো খেলেও প্রথম একাদশে জায়গা ধরে রাখা মুশকিল। ম্যাচ জেতানো পারফর্ম্যান্সের পরের ম্যাচেই কোনও ক্রিকেটার প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন, এমনটা ভাবাই যেত না এতদিন। তবে ভারতীয় দলে এখন তেমনটা দেখা যাচ্ছে হামেশাই।

গত বাংলাদেশ সফরের প্রথম টেস্টে ম্যান অফ দ্য ম্যাচ হয়েও পরের টেস্টে বাদ পড়েন কুলদীপ যাদব। প্রথম টেস্টে ব্যাট হাতে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলা ছাড়াও প্রথম ইনিংসে ৫টি ও দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নেন তিনি। তার পরেও কীভাবে দ্বিতীয় টেস্টে তাঁকে বাদ দেওয়া যায়, সেটাই বুঝে উঠতে পারেননি বিশেষজ্ঞরাও।

আরও পড়ুন:- IND vs NZ: শূন্যে উড়ে স্লিপে অবিশ্বাস্য দু'টি ক্যাচ, এবার ফিল্ডিংয়ে মন্ত্রমুগ্ধ করলেন সূর্যকুমার- ভিডিয়ো

বাংলাদেশ সফরেই সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন ইশান কিষাণ। ২৪টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ১৩১ বলে ২১০ রানের অবিশ্বাস্য ইনিংস খেলার পরেও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তিনটি ওয়ান ডে ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি ইশানের।

এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে যুজবেন্দ্র চাহাল দুর্দান্ত বল করা সত্ত্বেও তাঁকে বাদ পড়তে হয় তৃতীয় টি-২০ ম্যাচে। লখনউয়ে চাহাল ২ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ৪ রানের বিনিময়ে ফিন অ্যালেনের মূল্যবান উইকেট তুলে নেন। সেই ম্যাচে চাহালের বোলিং কোটা পূর্ণ করাননি ক্যাপ্টেন হার্দিক। পরে আমদাবাদে মাঠে নামার সুযোগ পাননি যুজবেন্দ্র। উল্লেখযোগ্য বিষয় হল, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে সব থেকে উইকেট নিয়েছেন চাহালই।

আরও পড়ুন:- IND vs NZ: সুপারহিট ক্যাপ্টেন, T20 ক্রিকেটে ভারত অধিনায়ক হিসেবে বিরল নজির পান্ডিয়ার

সাম্প্রতিক সময়ে এমন ঘটনা বারবার চোখে পড়লেও এমনটা নয় যে, আগে কখনও কারও সঙ্গে এমন আচরণ করেনি ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। ২০১০ সালের বাংলাদেশ সফরে ঠিক একইরকম আচরণ করা হয় অমিত মিশ্রর সঙ্গে। সেবার চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত খেলার পরে মীরপুর টেস্টে বাদ পড়েন অমিত।

মিশ্র ২০১০ সালের চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৪ ও দ্বিতীয় ইনিংসে ৫০ রান করেন। সঙ্গে প্রথম ইনিংসে ৩টি ও দ্বিতীয় ইনিংসে ৪টি উইকেট নেন তিনি। অর্থাৎ, ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৬৪ রান ও ৭টি উইকেট সংগ্রহ করেন মিশ্র। অথচ মীরপুরের দ্বিতীয় টেস্টে তাঁর বদলে দলে ঢোকেন প্রজ্ঞান ওঝা। আমদাবাদের টি-২০ ম্যাচে কুলদীপের বদলে মাঠে নামেন উমরান মালিক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.