বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: পন্তকে ছাড়া T20 দল! পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ বাছলেন জাফর-পূজারা, দেখুন কাদের নাম নেই

IND vs PAK: পন্তকে ছাড়া T20 দল! পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ বাছলেন জাফর-পূজারা, দেখুন কাদের নাম নেই

বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- এএনআই।

ওয়াসিম জাফর ও চেতেশ্বর পূজারার বেছে নেওয়া ভারতের সম্ভাব্য একাদশে রয়েছে চমক।

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের লিগ ম্যাচে ভারতের একসঙ্গে দুই উইকেটকিপারকে মাঠে নামানো যুক্তিহীন বলে মনে হচ্ছে ওয়াসিম জাফর ও চেতেশ্বর পূজারার। তা সে দীনেশ কার্তিককে যতই ফিনিশার হিসেবে দলে নেওয়া হোক না কেন, টিম ইন্ডিয়ার প্রাক্তন ও বর্তমান তারকা নিজেদের পছন্দের যে প্রথম একাদশ বেছে নিয়েছেন, তাতে একজনের বেশি কিপারকে দলে রাখার কথা বলা হয়নি।

ওয়াসিম জাফর কার্যত অবাক করা মতামত পেশ করেছেন। তিনি পন্ত অথবা কার্তিকের মধ্য থেকে একজনকে খেলানোর পরামর্শ দিচ্ছেন। টি-২০ ক্রিকেটে ঋষভ পন্তকে ছাড়া দল নামানো যে নিতান্ত কঠিন, সেটা বুঝতে বিশেষ অসুবিধা হয় না।

পূজারা অবশ্য সরাসরি কার্তিককে রিজার্ভ বেঞ্চে রাখার দিকেই ভোট দিয়েছেন। তাঁর বেছে নেওয়া ভারতের সম্ভাব্য দলের উইকেটকিপার-ব্যাটসম্যান হলেন ঋষভ পন্ত।

আরও পড়ুন:- IND vs PAK: ম্যাচ প্র্যাক্টিসে ২১-১ ব্যবধানে এগিয়ে ভারত, পাকিস্তানকে চাপে রাখবে টিম ইন্ডিয়ার হার-জিতের পরিসংখ্যান

উল্লেখযোগ্য বিষয় হল, ফর্মে থাকা সত্ত্বেও দুই তারকার বেছে নেওয়া সম্ভাব্য দলে নাম নেই দীপক হুডার। জাফর তিন স্পিনার খেলানোর পক্ষপাতী হলেও অশ্বিনকে টপকে তিনি ভোট দিয়েছেন রবি বিষ্ণোইয়ের দিকে। অশ্বিনকে নিজের দলে রাখেননি পূজারাও। তবে তিনি তিন পেসারের দিকে মত দিয়েছেন। এক্ষেত্রে আবেশ খানের হয়ে সওয়াল করছেন চেতেশ্বর।

আরও পড়ুন:- আরও পড়ুন:- India Probable XI: হুডা নাকি কার্তিক? জায়গা হবে অশ্বিনের? দেখুন পাকিস্তান ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

ওয়াসিম জাফরের বেছে নেওয়া ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক/ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল ও অর্শদীপ সিং।

চেতেশ্বর পূজারার বেছে নেওয়া ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

বন্ধ করুন