বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: আর্শদীপের ক্যাচ মিসে মেজাজ হারান রোহিত, নিজেও কিন্তু বড় ভুল করেছেন- ভিডিয়ো
আর্শদীপ সিং ক্যাচ মিস করায় ক্ষোভে ফেটে পড়েন রোহিত।

IND vs PAK: আর্শদীপের ক্যাচ মিসে মেজাজ হারান রোহিত, নিজেও কিন্তু বড় ভুল করেছেন- ভিডিয়ো

  • ১৮তম ওভারের তৃতীয় বলে আর্শদীপ যখন আসিফের ক্যাচ ফেলে দেন, তখন রানের খাতাই খোলেননি পাক তারকা। এর পর ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৮ বলে ২টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ১৬ রানের ইনিংস খেলেন। যা পাকিস্তানের জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়।

রবিবার রাতে ২০২২ এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ভারত পাঁচ উইকেটে হেরেছে। এই রোমাঞ্চকর ম্যাচে টিম ইন্ডিয়া, প্রথমে ব্যাট করে পাকিস্তানের সামনে জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্য রেখেছিল। যে রান তাড়া করতে নেমে প্রতিবেশী দেশ ১ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচে টার্নিং পয়েন্ট হয়ে গিয়েছিল আর্শদীপের ক্যাচ মিস করা।

আরও পড়ুন: পাকিস্তানের কাছে হারের পর কোন অঙ্কে ফাইনালে উঠতে পারে ভারত?

১৮তম ওভারের তৃতীয় বলে শর্ট থার্ডম্যানের নির্দেশে আসিফ আলির সহজ ক্যাচ ফেলে দেন আর্শদীপ। তরুণ খেলোয়াড়ের এই ভুলের জন্য অধিনায়ক রোহিত শর্মা ক্ষিপ্ত হয়ে মাঠেই ক্ষোভ প্রকাশ করেন। কিন্তু জানেন কী, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে গ্রুপ পর্বে যে ভুল করেছিলেন ভারত অধিনায়ক, রবিবার (৪ অগস্ট) একই ভুলের পুনরাবৃত্তি করেন রোহিত শর্মা নিজেও।

আরও পড়ুন: শেষ ওভারের থ্রিলারে ম্যাচ জয়, উত্তেজনায় ভরা পাক সাজঘরের ভিডিয়ো ভাইরাল

প্রথমে আর্শদীপের ক্যাচের কথা বলা যাক। ১৮তম ওভারের তৃতীয় বলে আর্শদীপ যখন আসিফের ক্যাচ ফেলে দেন, তখন রানের খাতাই খোলেননি পাক তারকা। এর পর ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৮ বলে ২টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ১৬ রানের ইনিংস খেলেন। যা পাকিস্তানের জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। সেই সময় যদি আর্শদীপ যদি আসিফের ক্যাচ মিস না করতেন, তা হলে হয়তো ম্যাচের ফল ভারতের পক্ষেই যেত।

এখন যদি আমরা রোহিত শর্মার ভুলের কথা বলি, তা হলে পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে ভারত নির্ধারিত সময়ে ২০ ওভার শেষ করতে পারেনি ভারত। যে কারণে শেষ তিন ওভার ভারতকে ৩০ গজের বৃত্তে ৪ জনের পরিবর্তে ৫ জন ফিল্ডার রাখতে হয়েছিল। . রবিবারও এই ভুলেরই পুনরাবৃত্তি করলেন রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে, টিম ইন্ডিয়া সময়মতো ১৯ ওভার বল করতে সক্ষম হয়েছিল এবং শেষ ওভারে, ভারতকে বৃত্তের ভিতরে অতিরিক্ত ফিল্ডার রাখতে হয়েছিল।

সুপার ফোরে টিম ইন্ডিয়ার পরবর্তী ম্যাচ ৬ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে। আর রোহিত শর্মার দল ৮ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে। ভারতকে ফাইনালে উঠতে হলে, যে কোনও অবস্থাতেই দু'টি ম্যাচই জিততে হবে। টিম ইন্ডিয়ার একটি ভুল কিন্তু তাদের ফাইনালের দৌড় থেকে ছিটকে দিতে পারে।

বন্ধ করুন