বাংলা নিউজ > ময়দান > IND vs PAK Hockey Junior Asia Cup Final: পাকিস্তানকে হারিয়ে রেকর্ড চতুর্থবার হকির জুনিয়র এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

IND vs PAK Hockey Junior Asia Cup Final: পাকিস্তানকে হারিয়ে রেকর্ড চতুর্থবার হকির জুনিয়র এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

পাকিস্তানকে হারিয়ে জুনিয়র এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। ছবি- হকি ইন্ডিয়া।

Hockey Junior Asia Cup Champion India: ফাইনালে পাকিস্তানকে হারিয়ে পাকিস্তানেরই রেকর্ড ছিনিয়ে নিল ভারতীয় দল।

জুনিয়র হকিতে পাকিস্তানকে হারিয়ে পাকিস্তানের রেকর্ড ছিনিয়ে নিল ভারত। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বীদের ২-১ গোলে পরাজিত করে রেকর্ড চতুর্থবারের জন্য জুনিয়র এশিয়া কাপের খেতাব ঘরে তোলে ভারতীয় দল।

বৃহস্পতিবার ওমানের সালালাহে আয়োজিত জুনিয়র এশিয়া কাপের ফাইনালে সম্মুখসমরে নামে ভারত ও পাকিস্তান। ম্যাচের প্রথমার্ধে ভারতের একতরফা দাপট বজায় থাকে। বিরতিতে ২-০ গোলে এগিয়ে ছিল উত্তম সিংয়ের নেতৃত্বাধীন ভারতীয় দল। তবে দ্বিতীয়ার্ধে কঠিন লড়াই চালায় পাকিস্তান। যদিও শেষমেশ ম্যাচে সমতা ফেরানো সম্ভব হয়নি পাকিস্তানের পক্ষে।

ম্যাচের প্রথম কোয়ার্টারে ১টি গোল করে এগিয়ে যায় ভারত। ম্যাচের ১৩ মিনিটের মাথায় অঙ্গদ বীর সিংয়ের গোলে ১-০ লিড নেয় তারা। দ্বিতীয় কোয়ার্টারে আরও ১টি গোল করে ভারতীয় দল। ২০ মিনিটের মাথায় পাকিস্তানের জালে বল জড়ান অরাইজিৎ সিং হান্ডাল।

তৃতীয় কোয়ার্টাকে একটি গোল করে পাকিস্তান। ৩৮ মিনিটের মাথায় আলি বাসারতের গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে পাকিস্তান। ম্য়াচের চতুর্থ তথা শেষ কোয়ার্টারে কোনও দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। ফলে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন দাঁড়ায় ভারতের অনুকূলে ২-১।

আরও পড়ুন:- ENG vs IRE: ১৪ বছর আগে বাজি ধরেন জোশ টাঙ্গ একদিন টেস্ট খেলবেন, ‘৫১ লক্ষ’ টাকা জিতলেন পাব মালিক

এই নিয়ে সব থেকে বেশি চারবার ছেলেদের জুনিয়র হকি এশিয়াক চ্যাম্পিয়ন হয় ভারত। এর আগে সব থেকে বেশিবার এই টুর্নামেন্ট জয়ের রেকর্ড ছিল পাকিস্তানের। তারা ৩ বার ছেলেদের বিভাগে হকির জুনিয়র এশিয়া কাপ জিতেছে।

ভারত প্রথমবার হকির জুনিয়র এশিয়া কাপ জেতে ২০০৪ সালে। সেবার ফাইনালে পাকিস্তানকে তাদের ঘরের মাঠে হারিয়েই খেতাব জেতে ভারতীয় দল। ২০০৮ সালে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দ্বিতীয়বার ট্রফি জেতে ভারত। ২০১৫ সালে পাকিস্তানকে পরাজিত করেই তৃতীয়বার ট্রফি হাতে তোলে ইন্ডিয়া। ২০২১ সালে করোনার জন্য টুর্নামেন্ট বাতিল হয়। এবার চ্যাম্পিয়ন হয়ে খেতাব ধরে রাখে ভারত। সুতরাং, ভারত এখনও পর্যন্ত যে চারবার চ্যাম্পিয়ন হয়েছে, ফাইনালে তিনবার পাকিস্তানকেই পরাজিত করে তারা।

আরও পড়ুন:- ৭৪ থেকে একলাফে বেড়ে যেতে পারে IPL-এর ম্যাচ সংখ্যা, ইঙ্গিত চেয়ারম্যান অরুণ ধুমলের

পাকিস্তান ১৯৮৮, ১৯৯২ ও ১০৯৬ সালে পরপর তিনবার হকির জুনিয়র এশিয়া কাপ জেতে। যার মধ্যে শেষবার তারা ফাইনালে ভারতকে পরাজিত করে। সুতরাং, দীর্ঘ ২৭ বছর ট্রফিহীন থেকে যায় পাকিস্তান। মাঝে চারবার ফাইনালে উঠেও খালি হাতে ফিরতে হয় পাক দলকে। ভারত এই নিয়ে মোট ৬ বার টুর্নামেন্টের ফাইনালে ওঠে। ২০০০ সালের ফাইনালে দক্ষিণ কোরিয়ার কাছে হেরেছিল ভারত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates: ‘স্বামী হিসাবে আমার খামতি কোথায়?’ ডিভোর্সের পর কিরণকে প্রশ্ন আমিরের, কী জবাব দেন চোট সারিয়ে ইস্টবেঙ্গলে ফিরছেন অজি ডিফেন্ডার, বিদেশির কোটা পূরণ, খেলবেন কী ভাবে? উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.