বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: হার্দিক দলে মানেই ১২জন প্লেয়ার থাকার সমান-কালিসের সঙ্গে তুলনা প্রাক্তন পাক কোচের

IND vs PAK: হার্দিক দলে মানেই ১২জন প্লেয়ার থাকার সমান-কালিসের সঙ্গে তুলনা প্রাক্তন পাক কোচের

হার্দিক পাণ্ডিয়াকে ঘিরে ভারতীয় গলের উচ্ছ্বাস।

আর্থার যখন পাকিস্তানের প্রধান কোচ ছিলেন, তখন তাঁর অধীনে দলটি ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। সে বার ফাইনালে ভারত হেরে গিয়েছিল। সেই মিকি আর্থার বলেছেন যে, হার্দিক দলে থাকা মানে একাদশে অতিরিক্ত খেলোয়াড় থাকার সমতুল্য।

পাকিস্তানের প্রাক্তন প্রধান কোচ মিকি আর্থার রবিবার ২০২২ এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে শক্তিশালী পারফরম্যান্সের জন্য ভারতীয় অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। হার্দিক ম্যাচের সেরা নির্বাচিত হওয়ার পর, প্রাক্তন কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক কালিসের সঙ্গে তাঁর তুলনা করেছেন মিকি আর্থার। পাকিস্তানের বিরুদ্ধে হার্দিক দুরন্ত ছন্দে ছিলেন। কারণ তিনি ১৭ বলে অপরাজিত ৩৩ রান করার আগে ৩টি গুরুত্বপূর্ণ উইকেটও নিয়েছিলেন।

আরও পড়ুন: বাবর কেন অধিনায়কত্ব করছেন, বুঝতে পারছি না- ক্ষোভ উগড়ে দিলেন শোয়েব

আর্থার যখন পাকিস্তানের প্রধান কোচ ছিলেন, তখন তাঁর অধীনে দলটি ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। সে বার ফাইনালে ভারত হেরে গিয়েছিল। সেই মিকি আর্থার বলেছেন যে, হার্দিক দলে থাকা মানে একাদশে অতিরিক্ত খেলোয়াড় থাকার সমতুল্য। ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে আর্থার বলেন, ‘হার্দিক পাণ্ডিয়া দলে থাকা মানে ভারতীয় দলে প্রায় ১২ জন খেলোয়াড় থাকার সমতুল্য। এটা আমাকে দক্ষিণ আফ্রিকায় আমার সেই সময়ের কথা মনে করিয়ে দেয়, যখন আমাদের কাছে জ্যাক কালিস ছিল। আপনার কাছে এমন একজন খেলোয়াড় আছে, যে আপনার চার জন ফাস্ট বোলারের একজন হতে পারে এবং সেরা পাঁচ ব্যাটারের মধ্যে থাকতে পারে।’

আরও পড়ুন: চাপের মাঝেই হার্দিক-রিজওয়ানের ব্রোম্যান্স, যা দেখে আলোড়ন নেটপাড়ায়- ভিডিয়ো

প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার আর্থার বলেছেন, 28 বছর বয়সে পাণ্ডিয়া গত কয়েক মাসে অনেক পরিপক্কতা দেখিয়েছেন। মিকি আর্থার আরও বলেন, ‘আমি হার্দিককে পরিপক্ক হতে দেখেছি এবং গত আইপিএলে ওকে অধিনায়ক করাটা চমৎকার সিদ্ধান্ত ছিল। ও ওর দলকে খুব ভালো ভাবে পরিচালনা করেছে এবং চাপের মধ্যেও ভালো ক্রিকেট খেলেছে।’ দুবাইয়ে পাকিস্তানকে পাঁচ উইকেটে পরাজিত করার পরে, ভারত পরবর্তী ম্যাচে হংকং-এর মুখোমুখি হবে বুধবার, ৩১ অগস্ট। ম্যাচটি হবে দুবাইয়ের একই ভেন্যুতে।

রবিবার এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেই ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। টসে হেরে পাকিস্তান প্রথমে ব্যাট করে ১৯.৫ ওভারে ১৪৭ রানে অল আউট হয়ে যায়। রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে ৫ উইকেট জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ভারতের বোলাররা এ দিন দুরন্ত ছন্দে ছিলেন। ভুবনেশ্বর কুমার ৪টি উইকেট নেন। হার্দিক পাণ্ডিয়া নিয়েছেন ৩ উইকেট, আর্শদীপ নিয়েছেন ২ উইকেট। ব্যাটিংয়ে বিরাট কোহলি (৩৫), রবীন্দ্র জাদেজা (৩৫) এবং হার্দিক পান্ডিয়া (৩৩) রান পেয়েছেন। অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পান হার্দিকই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

Latest IPL News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.