বাংলা নিউজ > ময়দান > India Probable XI: জাদেজার বদলে কে? জায়গা হবে পন্তের? দেখুন সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে কোন ১১ জনকে খেলাতে পারে ভারত

India Probable XI: জাদেজার বদলে কে? জায়গা হবে পন্তের? দেখুন সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে কোন ১১ জনকে খেলাতে পারে ভারত

সঠিক কম্বিনেশন বাছা কঠিন হয়ে দাঁড়িয়েছে দ্রাবিড়-রোহিতদের সামনে। ছবি- বিসিসিআই।

একদিকে রবীন্দ্র জাদেজা চোট পেয়ে ছিটকে গিয়েছেন এশিয়া কাপ থেকে। অন্যদিকে বিশ্রাম থেকে দলে ফিরবেন হার্দিক পান্ডিয়া। সুতরাং, পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে প্লেয়িং ইলেভেনে বদল করতেই হবে টিম ইন্ডিয়াকে।

পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে ভারতকে তাদের প্লেয়িং ইলেভেনে রদবদল করতেই হবে। কেননা চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। তাই তাঁর বদলে কাউকে প্রথম একাদশে জায়গা করে দিতেই হবে।

অন্যদিকে হংকং ম্যাচে বিশ্রামে থাকা হার্দিক পান্ডিয়া যে পাকিস্তানের বিরুদ্ধে দলে ফিরবেন, এটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। সেক্ষেত্রে তাঁকে জায়গা ছেড়ে দিতে হবে কাউকে। হার্দিকের জায়গায় হংকং ম্যাচে মাঠে নেমেছিলেন ঋষভ পন্ত। সুতরাং পান্ডিয়াকে জায়গা ছাড়তে হতে পারে তাঁকেই।

তবে পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে পন্তকে বসিয়ে কার্তিককে খেলানো নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। ক্যাপ্টেন রোহিতও স্বীকার করে নিয়েছিলেন যে, কম্বিনেশনের স্বার্থে পন্তের বাদ পড়াটা দুর্ভাগ্যজনক। তাই সুপার ফোরে পন্তকে বসানোটাও সহজ হবে না টিম ম্যানেজমেন্টের পক্ষে।

আরও পড়ুন:- IND vs PAK Super 4: অ্যাডভান্টেজ ইন্ডিয়া! চোটে কাবু পাক পেসার ছিটকে গেলেন ভারত-পাকিস্তান ম্যাচ থেকে

এই অবস্থায় টিম ম্যানেজমেন্টের সামনে একটা বিকল্প থেকেই যাচ্ছে যে, স্পিনার অল-রাউন্ডার জাদেজার বদলে পেসার অল-রাউন্ডার হার্দিককে মাঠে নামানোর। সেক্ষেত্রে পন্ত ও কার্তিক, দু'জনকেই খেলাতে পারবে ভারত। তবে সেক্ষেত্রে যুজবেন্দ্র চাহাল প্রথম একাদশে একমাত্র স্পিনার হয়ে দাঁড়বেন, যা কম্বিনেশনকে ভারসাম্য দেবে না মোটেও।

তাই জাদেজার জায়গায় অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন বা রবি বিষ্ণোইয়ের মধ্যে কোনও একজনকে খেলাতে পারে ভারত। ব্যাটের হাত ভালো বলে অক্ষর বা অশ্বিনের মধ্যে একজনকে বাছতে পারেন রোহিতরা। বাঁ-হাতি স্পিনার খেলাতে চাইলে অক্ষরই একমাত্র বিকল্প।

আরও পড়ুন:- T20 World Cup 2022: আশঙ্কার চোরা স্রোত ভারতীয় শিবিরে, টি-২০ বিশ্বকাপ থেকেও ছিটকে গেলেন জাদেজা, রিপোর্ট

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক/ঋষভ পন্ত (উইকেটকিপার), অক্ষর প্যাটেল/রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল ও অর্শদীপ সিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক যাদের জীবনে হারিয়েছে সব রং, তাদের পাশে থাকতেই পালন করা হয় বিধবা দিবস ২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ? একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত?

T20 WC 2024

AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.