বাংলা নিউজ > ময়দান > IND vs PAK U-19 Asia Cup: স্বপ্ন দেখিয়েও পারলেন না বাংলার রবি কুমার, ভারতকে ২ উইকেটে হারিয়ে দিল পাকিস্তান
শেষ ওভারে স্বপ্ন দেখিয়েছিলেন বাংলার রবি কুমার। কিন্তু শেষ হাসি হাসল পাকিস্তান। (ছবি সৌজন্য, টুইটার @ACCMedia1)
শেষ ওভারে স্বপ্ন দেখিয়েছিলেন বাংলার রবি কুমার। কিন্তু শেষ হাসি হাসল পাকিস্তান। (ছবি সৌজন্য, টুইটার @ACCMedia1)

IND vs PAK U-19 Asia Cup: স্বপ্ন দেখিয়েও পারলেন না বাংলার রবি কুমার, ভারতকে ২ উইকেটে হারিয়ে দিল পাকিস্তান

  • শেষ হাসি হাসল পাকিস্তান।

শেষ ওভারে স্বপ্ন দেখিয়েছিলেন বাংলার রবি কুমার। কিন্তু শেষ হাসি হাসল পাকিস্তান। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে চার মেরে পাকিস্তানকে দু'উইকেটে জেতালেন আহমেদ খান।

শনিবার দুবাইয়ে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক কোয়াসিম আক্রম। শুরুতেই ভারতকে ধাক্কা দেন জিশান জামির। ১৪ রানের মধ্যে তিন উইকেট হারায় ভারত। ৪১ রানে চার উইকেট পড়ে যায়। সেখান থেকে হারনুর সিং এবং রাজ বাওয়া ভারতকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু ১৯ তম ওভারে ৪৬ রানে আউট হয়ে যান হারনুর। সেই সময় ভারতের স্কোর ছিল ১৮.৫ ওভারে পাঁচ উইকেট ৯৬ রান।

সেখান থেকে ভারতের লোয়ার-মিডল অর্ডার এবং লোয়ার অর্ডার কিছুটা প্রতিরোধ গড়ে তোলে। ৮৩ বলে ৫০ রান করেন আরাধ্য যাদব। ৩৮ বলে ৩২ রান করেন কৌশল তাম্বে। ২০ বলে ৩৩ রানের ইনিংস খেলেন রাজবর্ধন হাঙ্গারেকর। তাঁদের তিনজনের সৌজন্যে ৪৯ ওভারে ২৩৭ রান তুলে অল-আউট হয়ে যায় ভারত। পাকিস্তানের হয়ে ১০ ওভারে ৬০ রান দিয়ে পাঁচটি উইকেট নেন জামির।

সেই পরিস্থিতিতে বল হাতে ভালো শুরু করার দরকার ছিল ভারতের। সেই কাজটাই করেন হাঙ্গারেকর। দ্বিতীয় বলেই আউট করেন আবদুল ওয়াহিদকে। তারপর পাকিস্তানের ইনিংসের হাল মাজ সাদাকাত এবং মহম্মদ শেহজাদ। ১৫ থেকে ১৭ তম ওভারের মধ্যে দুই উইকেট হারালেও ভারতকে ম্যাচে চেপে বসতে দেননি পাকিস্তানের নম্বর তিন। ১০৫ বলে ৮১ রান করে আউট হন শেহজাদ। তখনও ভারতের হাতের বাইরে বেরিয়ে যায়নি ম্যাচ। কিন্তু গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে ভারতের হাত থেকে ম্যাচ ক্রমশ বের করে নিয়ে যেতে থাকে পাকিস্তান।

তবে পুরোপুরি ম্যাচ থেকে ছিটকে যায়নি ভারত। বরং একটা সময় ভারতের পাল্লা কিছুটা ভারী হয়ে গিয়েছিল। কিন্তু ৪৯ তম ওভারের শেষ বলে হাঙ্গারেকরকে ছক্কা মেরে পাকিস্তানের দিকে খেলার মোড় ঘুরিয়ে দেন আহমেদ। শেষ ওভারে আট রান দরকার ছিল পাকিস্তানের। প্রথম বলে উইকেট নেন রবি। তারপর কোনও বাউন্ডারি দেননি। সেই পরিস্থিতিতে শেষ বলে দরকার ছিল দু'রান। চার মেরে পাকিস্তানকে ম্যাচ জিতিয়ে দেন আহমেদ। ১৯ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন তিনি। তার ফলে গ্রুপ 'এ'-তে দু'ম্যাচের পর শীর্ষে আছে পাকিস্তান (চার পয়েন্ট)। সমসংখ্যক ম্যাচে দুই পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারত।

বন্ধ করুন