বাংলা নিউজ > ময়দান > IND vs SA 1st T20: সিরিজ থেকে বাদ পড়ার পরেই এল সুখবর, করোনা মুক্ত মহম্মদ শামি

IND vs SA 1st T20: সিরিজ থেকে বাদ পড়ার পরেই এল সুখবর, করোনা মুক্ত মহম্মদ শামি

মহম্মদ শামি।

২৮ সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হতে চলা টি-টোয়েন্টি সিরিজের জন্য ছিটকে গিয়েছেন মহম্মদ শামি, দীপক হুডা, ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পান্ডিয়া। পরিবর্তে যাঁদের বেছে নেওয়া হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন উমেশ যাদব, শ্রেয়স আইয়ার এবং শাহবাজ আহমেদ।

ফাস্ট বোলার মহম্মদ শামি করোনায় আক্রান্ত হওয়ার কারণে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ইতিমধ্যে বাদ পড়েছেন। এবং একই কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও তিনি খেলতে পারেননি। তাঁর জয়গায় দলে নেওয়া হয়েছিল উমেশ যাদবকে, যিনি দীর্ঘ সময় পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। তবে আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে দলের জন্য রয়েছে সুখবর। ফাস্ট বোলার মহম্মদ শামির কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে।

আরও পড়ুন: CSA T20 League-এ সুযোগ না পাওয়ার হতাশা ভুলে প্রোটিয়াদের জেতাতে চান বাভুমা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে তিনজন প্লেয়ারকে নেওয়া হয়েছে। আর এ কথা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) তরফে আনুষ্ঠানিক ভাবে ঘোষণাও করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা এই টি-টোয়েন্টি সিরিজের জন্য যাঁদের বেছে নেওয়া হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন ফাস্ট বোলার উমেশ যাদব, ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার এবং অলরাউন্ডার শাহবাজ আহমেদ। একই সঙ্গে ফাস্ট বোলারদের মধ্যে মহম্মদ শামি ছাড়াও দল থেকে ছিটকে গিয়েছেন দীপক হুডা, ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পান্ডিয়া।

নির্বাচক কমিটি মহম্মদ শামির জায়গায় উমেশ যাদবকে বেছে নিয়েছে, অন্য দিকে দীপক হুডার বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন শ্রেয়স আইয়ার। আর হার্দিক পান্ডিয়ার জায়গায় টি-টোয়েন্টি দলের অংশ হচ্ছেন বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ।

আরও পড়ুন: ভুবির জায়গায় হয়তো আর্শ, হার্দিকের জায়গায় ফিরতে পারেন পন্ত, কী হবে ভারতের একাদশ?

এ দিকে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দল নিয়ে নানা জল্পনা রয়েছে। কোন একাদশ মাঠে নামতে পারে, তা নিয়ে আলোচনা চলছে। ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বুধবার তিরুবনন্তপুরমে অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে ভারতীয় দলে ২টি পরিবর্তন নিশ্চিত। কারণ দুই তারকা প্লেয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার খেলছেন না। যাঁরা কন্ডিশনিংয়ের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পৌঁছবেন। তাঁদের জায়গায় প্রথম একাদশে সুযোগ পেতে পারেন ঋষভ পন্ত এবং হার্দিক পান্ডিয়া।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের চূড়ান্ত স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), দিনেশ কার্তিক (উইকেটকিপার), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, দীপক চাহার, জাসপ্রীত বুমরাহ, উমেশ যাদব, শ্রেয়স আইয়ার এবং শাহবাজ আহমেদ।

বন্ধ করুন