বাংলা নিউজ > ময়দান > IND vs SA 1st Test: সিরাজ না ইশান্ত! দেখে নিন বক্সিং ডে টেস্টে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ
কেমন হতে পারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম একাদশ

IND vs SA 1st Test: সিরাজ না ইশান্ত! দেখে নিন বক্সিং ডে টেস্টে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ

  • বক্সিং ডে টেস্টে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন কেমন হবে? এই প্রশ্নের উত্তর খুঁজতে ময়দানে জল্পনা চলছে। আর কিছুক্ষণের অপেক্ষা তারপেরই এই প্রশ্ন থেকে পর্দা উঠবে। তবু ম্যাচ শুরু আগে চলুন দেখে নেওয়া যাক কেমন হতে পারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম একাদশ।

বক্সিং ডে টেস্টে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন কেমন হবে? এই প্রশ্নের উত্তর খুঁজতে ময়দানে জল্পনা চলছে। আর কিছুক্ষণের অপেক্ষা তারপেরই এই প্রশ্ন থেকে পর্দা উঠবে। তবু ম্যাচ শুরু আগে চলুন দেখে নেওয়া যাক কেমন হতে পারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম একাদশ। দেখে নেওয়া যাক কারা দলে সুযোগ পেতে পারেন, আরে কাদের ভাগ্যের চাকা ঘুরতে চলেছে। 

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। প্রথম টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর, রবিবার দুপুর ১.৩০। বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে একাদশ নির্বাচন করা। যদিও দলের সহ-অধিনায়ক কেএল রাহুল সাফ জানিয়ে দিয়েছিলেন, ৫ বোলার নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে ব্যাটসম্যান নির্বাচন করা বিরাটের জন্য কঠিন হতে চলেছে। বিশেষজ্ঞরা মনে করছেন সেঞ্চুরিয়ান টেস্টে ভারতীয় দলের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন শার্দুল ঠাকুর। অভিজ্ঞরা মনে করছেন প্রথম টেস্টের একাদশে জায়গা পাওয়া কঠিন হবে ইশান্ত শর্মার।

ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন সম্পর্কে বলতে গেলে প্রথমেই কেএল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়ালের নাম নিতে হবে। কারণ এই দুই ব্যাটার ভারতীয় ইনিংসের ওপেন করবেন যা প্রায় নিশ্চিত। তিন নম্বরে জায়গা পেতে পারেন চেতেশ্বর পূজারা। তবে তার ফর্ম নিয়ে বহু প্রশ্ন রয়েছে। চার নম্বরে দলের অধিনায়ক বিরাট কোহলির জায়গা পাকা। ফর্ম খারাপ থাকা সত্ত্বেও অজিঙ্কা রাহানেকে পাঁচ নম্বরে দেখা যেতেই পারে। শ্রেয়স আইয়ার তার অভিষেক টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন, তবে মনে করা হচ্ছে তাকে বক্সিং ডে টেস্টে বসতে হতে পারে। হনুমা বিহারীরও প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়া কঠিন। ছয় নম্বরে জায়গা পাওয়া নিশ্চিত ঋষভ পন্তের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করা ঋদ্ধিমান সাহাকে বসতে হতে পারে।

সাত নম্বরে সুযোগ পেতে পারেন শার্দুল ঠাকুর। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকবেন তিনি। আট নম্বরে থাকা রবিচন্দ্রন অশ্বিন স্পিনার হিসেবে দলে জায়গা পেতে পারেন। ইংল্যান্ড সফরে একটি টেস্টেও তাকে একাদশে রাখা হয়নি। এই ম্যাচে জসপ্রীত বুমরাহ-মহম্মদ শামি জুটিকে দেখা যেতে পারে। সেপ্টেম্বরের পর টেস্ট ম্যাচে একসঙ্গে দেখা যাবে দুজনকে। ইশান্ত শর্মার চেয়ে মহম্মদ সিরাজকে প্রাধান্য দেওয়া যেতে পারে। ফলে বক্সিং ডে টেস্টে সিরাজকে প্রথম একাদশে দেখা যেতেই পারে। 

বক্সিং ডে টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ:

বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

বন্ধ করুন