বাংলা নিউজ > ময়দান > IND vs SA 3rd T20: পন্ত ওপেন করবেন? কোহলির জায়গায় সম্ভবত শ্রেয়স, অভিষেক হতে পারে বাংলার তারকার- কী হবে ভারতের একাদশ?

IND vs SA 3rd T20: পন্ত ওপেন করবেন? কোহলির জায়গায় সম্ভবত শ্রেয়স, অভিষেক হতে পারে বাংলার তারকার- কী হবে ভারতের একাদশ?

ভারতের একাদশ কী হতে চলেছে?

 রাহুল এবং কোহলিকে ইন্দোর টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে বিশ্বকাপ দলের অতিরিক্ত খেলোয়াড় শ্রেয়স আইয়ার জায়গা পেতে পারেন তৃতীয় টি-টোয়েন্টির একাদশে। তিনি কোহলির জায়গায় তিনে নামতে পারেন। এ দিকে বাংলার শাহবাজ আহমেদকে লোয়ার মিডল অর্ডারে রেখে ঋষভ পন্তকে দিয়ে ওপেন করানো হতে পারে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ভারত হয়তো ২-০ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়েছে, কিন্তু তারা এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সেরা দলের কম্বিনেশন করে উঠতে পারেনি। মঙ্গলবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা তৃতীয় টি-টোয়েন্টিতে রোহিত শর্মার দল বিশ্বকাপের আগে এই কম্বিনেশন খুঁজে বের করার শেষ চেষ্টা করবে।

এই মুহূর্তে দলের সবচেয়ে বড় চিন্তার বিষয় হয়ে উঠেছে বোলিং। গুয়াহাটিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দীপক চাহার (৪ ওভার ২৪ রান দেন) বাদে সমস্ত বোলারই ব্যয়বহুল প্রমাণিত হয়েছিলেন। এর মধ্যে আবার জসপ্রীত বুমরাহ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে টিম ম্যানেজমেন্টের সমস্যা আরও বাড়িয়ে তুলেছে। দক্ষিণ আফ্রিকা সিরিজে বুমরাহের জায়গায় নেওয়া মহম্মদ সিরাজ যদি অস্ট্রেলিয়ায় যাওয়ার সম্ভাব্য খেলোয়াড় হন, তা হলে তাঁর তৃতীয় টি-টোয়েন্টিতে খেলা উচিত।

আরও পড়ুন: নাক দিয়ে গলগল করে রক্ত পড়ছে, তবু মাঠ ছাড়লেন না রোহিত- ভিডিয়ো

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সূত্রে জানা গিয়েছে, লোকেশ রাহুল এবং বিরাট কোহলিকে ইন্দোর টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে বিশ্বকাপ দলের অতিরিক্ত খেলোয়াড় শ্রেয়স আইয়ার জায়গা পেতে পারেন তৃতীয় টি-টোয়েন্টির একাদশে। তিনি কোহলির জায়গায় তিনে নামতে পারেন। এ দিক, শাহবাজ আহমেদকে লোয়ার মিডল অর্ডারে রেখে ঋষভ পন্তকে দিয়ে ওপেন করানো হতে পারে। ঋষভ এর আগেও ওপেন করেছেন।

আরও পড়ুন: এই উদারতা কোহলিই দেখাতে পারেন-৪৯-এ দাঁড়িয়েও কার্তিককে স্ট্রাইক ছাড়ায় মুগ্ধ নেটপাড়া

ভারত প্রথম এবং দ্বিতীয় টি-টোয়েন্টিতে যথাক্রমে দক্ষিণ আফ্রিকাকে আট উইকেট এবং ১৬ রানে পরাজিত করে সিরিজ জিতে নিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় হোলকার স্টেডিয়ামে খেলাটি নিয়ম রক্ষার ম্যাচে পরিণত হয়েছে। তবে ভারতের সামনে এ দিন দক্ষিণ আফ্রিকাকে হোয়াইট ওয়াশ করার সুযোগ রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কিন্তু ভারতকে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে থাকতে হবে। পাছে রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করা ডেভিড মিলার আবারও বড় রান করে একাই না চাপে ফেলে দেন টিম ইন্ডিয়াকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টির জন্য ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্ত (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, দীনেশ কার্তিক, শাহবাজ আহমেদ, দীপক চাহার, আর অশ্বিন, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

বন্ধ করুন