বাংলা নিউজ > ময়দান > IND vs SA: নির্ণায়ক টেস্টের উত্তেজনা কি মাটি করবে বৃষ্টি? কী বলছে কেপ টাউনের আবহাওয়ার পূর্বাভাস?
নিউল্যান্ডস স্টেডিয়াম। ছবি- বিসিসিআই।
নিউল্যান্ডস স্টেডিয়াম। ছবি- বিসিসিআই।

IND vs SA: নির্ণায়ক টেস্টের উত্তেজনা কি মাটি করবে বৃষ্টি? কী বলছে কেপ টাউনের আবহাওয়ার পূর্বাভাস?

  • নিউল্যান্ডসে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টের পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা আছে কিনা জেনে নিন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে। কেপ টাউনেই রচিত হতে পারে নতুন অধ্যায়। দক্ষিণ আফ্রিকায় ভারত কখনও টেস্ট সিরিজ জেতেনি। তিন টেস্টের চলতি সিরিজ আপাতত ১-১ সমতায় দাঁড়িয়ে। এই অবস্থায় কেপ টাউনের তৃতীয় তথা শেষ টেস্ট নির্ণায়ক রূপ নিয়েছে। স্বাভাবিকভাবেই বাড়তি গুরুত্ব পাওয়া কেপ টাউন টেস্টে প্রকৃতি বাধ সাধবে কিনা, সেদিক নজর রয়েছে ক্রিকেটপ্রেমীদের।

সিরিজের প্রথম দু'টি টেস্টেই বৃষ্টির ভ্রুকূটি ছিল। যদিও সেই বাধা টপকে ফলাফল নির্ধারিত হয়েছে উভয় টেস্টে। এখন নিউল্যান্ডসে বৃষ্টির প্রভাব পড়লে উত্তেজক সিরিজের মজা মাটি হতে পারে।

যদিও আশার কথা এই যে, কেপ টাউন টেস্টের পাঁচ দিনেই বৃষ্টির তেমন একটা সম্ভাবনা নেই। এমনটাই জানা যাচ্ছে weather.com-এর পূর্বাভাসে। যদিও মাঝে মধ্যেই মেঘ ভিড় করে আসার সম্ভাবনা রয়েছে। তাতে অবশ্য খেলার গতি ব্যহত হবে বলে মনে হয় না।

টেস্ট শুরুর আগে কেপ টাউনের আকাশ ছিল ঝকঝকে। ম্যাচের প্রথম দিনের সকালেও নিউল্যান্ডস রোদ ঝলমলে। এমন আবহাওয়া টেস্ট ক্রিকেটের জন্য আদর্শ বলেই মনে করা হয়।

বন্ধ করুন