বাংলা নিউজ > ময়দান > IND vs SA 4th T20I: দলে হতে পারে দুটো বড় পরিবর্তন! দেখুন ভারতের সম্ভাব্য একাদশ

IND vs SA 4th T20I: দলে হতে পারে দুটো বড় পরিবর্তন! দেখুন ভারতের সম্ভাব্য একাদশ

দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশের তালিকা

চতুর্থ টি-টোয়েন্টি জেতার কৌশলে কিছুটা পরিবর্তন আনতে পারে ভারতীয় দল। অক্ষর প্যাটেল এখনও এই সিরিজে তেমন কিছু করতে পারেননি। শেষ ম্যাচে তিনি অবশ্যই চার ওভারের কোটা পূরণ করার সুযোগ পেয়েছিলেন, তবে তিনি মাত্র একটি উইকেট পেয়েছিলেন। এমতাবস্থায় দলে রবি বিষ্ণোই বা দীপক হুডারা পরিবর্ত হিসাবে দলে আসতে পারেন।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচ শুক্রবার রাজকোটে অনুষ্ঠিত হতে চলেছে। টিম ইন্ডিয়া শেষ ম্যাচে সফরকারী দলকে ৪৮ রানে পরাজিত করে সিরিজে প্রত্যাবর্তন করেছে।তবে টিম ইন্ডিয়া এখনও ১-২ পিছিয়ে রয়েছে। ভারতের জন্য এই ম্যাচটিও হতে চলেছে 'ডু অর ডাই'-এর মতো। রাজকোটে দল হারলে সিরিজ হারবে, অন্যদিকে পন্তের দল জিতলে সিরিজের শেষ ম্যাচটি হবে ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। টিম ইন্ডিয়া অবশ্যই চাইবে যে সিরিজ নির্ধারণ হোক বেঙ্গালুরুতেই।

এমন পরিস্থিতিতে চতুর্থ টি-টোয়েন্টি জেতার কৌশলে কিছুটা পরিবর্তন আনতে পারে ভারতীয় দল। অক্ষর প্যাটেল এখনও এই সিরিজে তেমন কিছু করতে পারেননি। শেষ ম্যাচে তিনি অবশ্যই চার ওভারের কোটা পূরণ করার সুযোগ পেয়েছিলেন, তবে তিনি মাত্র একটি উইকেট নিতে পেরেছিলেন। এমতাবস্থায় দলে রবি বিষ্ণোই বা দীপক হুডারা পরিবর্ত হিসাবে দলে আসতে পারেন।

এখানে ক্লিক করে খেলার আরও খবর পড়ুন… প্রথমবার ভারতীয় দলে ডাক, প্রাক্তনীদের শুভেচ্ছায় ভাসলেন ত্রিপাঠী

একই সঙ্গে দলে আরও একটি পরিবর্তনের সম্ভাবনা দেখা যাচ্ছে। আবেশ খানের ফর্ম নিয়ে চিন্তার রয়েছে টিম ম্যানেজমেন্ট। এই বোলার এখন পর্যন্ত সিরিজের তিন ম্যাচে একটিও উইকেট পাননি। অন্যদিকে তার বোলিং ইকোনমি রেট অনেকটাই বেশি। টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেটের ভূমিকাই গুরুত্বপূর্ণ, এমন পরিস্থিতিতে অর্শদীপ সিংকে সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। এই বাঁহাতি ফাস্ট বোলার জানেন কীভাবে নতুন বলের পাশাপাশি ডেথ ওভারেও নিজের দক্ষতা দেখাতে হয়। আইপিএলে, এই বোলার তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে বহুবার শিরোনামে উঠে এসেছিলেন।

এখানে ক্লিক করে খেলার আরও খবর পড়ুন… প্রথমবার ভারতীয় দলে ডাক, প্রাক্তনীদের শুভেচ্ছায় ভাসলেন ত্রিপাঠী

দেখে নিন চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভারতের সম্ভাব্য একাদশ:

রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (অধিনায়ক-উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল/দীপক হুডা/রবি বিষ্ণোই, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আভেশ খান/অর্শদীপ সিং

বন্ধ করুন