বাংলা নিউজ > ময়দান > IND vs SA: 'পুরানে' হয়ে গিয়েছেন পূজারা ও রাহানে, আবারও ব্যর্থতার পর ট্রোলের মুখে ২ তারকা
চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে। (ছবি সৌজন্য রয়টার্স এবং পিটিআই)
চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে। (ছবি সৌজন্য রয়টার্স এবং পিটিআই)

IND vs SA: 'পুরানে' হয়ে গিয়েছেন পূজারা ও রাহানে, আবারও ব্যর্থতার পর ট্রোলের মুখে ২ তারকা

  • ‘প্রাণের প্রিয় বন্ধু’। চূড়ান্ত ট্রোল পূজারা এবং রাহানেকে।

একজনের অবদান ৩৩ বলে তিন রান। অপরজন প্রথম বলেই বোল্ড হয়েছেন। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রবল তোপের মুখে পড়লেন চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে। যে দু'জন দীর্ঘদিন ধরে রানের মধ্যে নেই।

সোমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ৩৩ বলে তিন রানে আউট হয়ে যান পূজারা। পরের বলেই অহেতুক অফস্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে পূজারার পথ ধরেন রাহানে। যে বলে ব্যাট ছোঁয়ানোর প্রয়োজনই ছিল না। বিশেষত যিনি দীর্ঘদিন ধরে রান পাচ্ছেন না। প্রথম টেস্টে তো দলে থাকা নিয়েও অনিশ্চয়তা ছিল।

সেই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েন ভারতীয় ব্যাটিং লাইন-আপের দুই স্তম্ভ (সম্ভবত প্রাক্তন স্তম্ভ)। এক নেটিজেন বলেন, 'বন্ধুত্বের থেকে কোনও রান বেশি হয়। আমরা পূজারাকে সমালোচনা করতে পারার আগেই রাহানে আউট হয়ে গেলেন। সত্যিকারের বন্ধু অপরজনকে রক্ষা করছেন।' অপর একজন বলেন, 'আমার মতে, পূজারা এবং রাহানে পুরানে হয়ে গিয়েছেন।' একইসুরে অপর এক নেটিজেন বলেন, 'ধন্যবাদ অজিঙ্কা রাহানে। ধন্যবাদ চেতেশ্বর পূজারা। সেরা বন্ধুদের একসঙ্গে অবসর নেওয়া উচিত।'

এমনিতে দীর্ঘদিন ধরে রানের মধ্যে নেই পূজারা এবং রাহানে। গত বছরে ১৩ ম্যাচে মাত্র ৪৭৯ রান করেছিলেন ভারতের প্রাক্তন সহ-অধিনায়ক। সর্বোচ্চ ৬৭ রান করেছিলেন। গড় ২০.৮২। মাত্র দুটি অর্ধশতরান করেছিলেন। তাঁর শতরান এসেছিল ২০২০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে। তাঁর থেকে পূজারার অবস্থা কিছুটা ভালো হলেও ভারতের তিন নম্বরের ব্যাটে খরা চলছে। গত বছরে ১৪ ম্যাচে ৭০২ রান করেছিলেন পূজারা। গড় ছিল ২৮.০৮। কোনও শতরান করতে পারেননি। ছ'টি অর্ধশতরান করেছিলেন।

বন্ধ করুন