বাংলা নিউজ > ময়দান > IND vs SA: যেমন ফর্ম তেমন সিদ্ধান্ত, স্পষ্ট আউট হয়েও ভারতের রিভিউ নষ্ট করলেন রাহানে-ভিডিয়ো
আল্ট্রা এজে স্পষ্টভাবেই বল রাহানের ব্যাটে লেগে কিপারের হাতে যাওয়ার প্রমাণ মেলে। ছবি- হটস্টার।
আল্ট্রা এজে স্পষ্টভাবেই বল রাহানের ব্যাটে লেগে কিপারের হাতে যাওয়ার প্রমাণ মেলে। ছবি- হটস্টার।

IND vs SA: যেমন ফর্ম তেমন সিদ্ধান্ত, স্পষ্ট আউট হয়েও ভারতের রিভিউ নষ্ট করলেন রাহানে-ভিডিয়ো

  • কেপ টাউনে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র নয় রান করেন রাহানে।

কেপ টাউনে বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা তৃতীয় উইকেটে ৬২ রান যোগ করার পর ক্রিজে আসেন অজিঙ্কা রাহানে। গত ম্যাচের দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করা রাহানেও কোহলির সঙ্গে জুটি বেঁধে ভারতকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যাবেন বলেই আশা ছিল। তবে সে গুড়ে বালি।

১২ বল খেলে ব্যক্তিগত মাত্র নয় রানে কাগিসো রাবাদার শিকার হন ভারতের প্রাক্তন টেস্ট সহ-অধিনায়ক। রাবাদারা দুর্ধর্ষ ডেলিভারি রাহানের ব্যাটের কাণায় লেগে প্রোটিয়া কিপারের হাতে চলে যায়। আম্পায়ার রাহানেকে আউট দিলেও ভারতীয় তারকা রিভিউ করার সিদ্ধান্ত নেন। তবে সেই সিদ্ধান্ত যে কতটা ভুল ছিল তা মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই প্রমাণ হয়ে যায়। রিভিউতে আল্ট্রা এজে স্পষ্ট রাহানের ব্যাটে বল লাগার আওয়াজ ধরা পড়ে।

সাধারণত ব্যাটাররা কোনো বল ব্যাটের কোণায় লেগেছে কি না, তা স্পষ্টভাবেই বুঝতে পারেন। তারপরেও রাহানের এহেন জঘন্য সিদ্ধান্তে ভারতীয় দল বেকার একটি রিভিউ নষ্ট করে। রাহানের এই রিভিউ নেওয়ার সিদ্ধান্ত একদিকে যেমন তাঁর মানসিক স্থিতির পরিচয় বহন করে, তেমনই খারাপ ফর্ম কাটিয়ে বড় রান করার জন্য তাঁর হা হুতাশ যে তাঁর সিদ্ধান্ত নেওয়ার দক্ষতার ওপরও প্রভাব ফেলছে তা স্পষ্ট করে দেয়। ভারত শেষমেশ প্রথম ইনিংসে মাত্র ২২৩ রানেই গুটিয়ে যায়।

বন্ধ করুন