বাংলা নিউজ > ময়দান > IND vs SA: উইকেটের সামনে বোতল রেখে অর্শদীপের নিখুঁত ইয়র্কার অনুশীলন! দেখুন সেই ভিডিয়ো
উইকেটের সামনে বোতল রেখে অনুশীলন করছেন অর্শদীপ সিং

IND vs SA: উইকেটের সামনে বোতল রেখে অর্শদীপের নিখুঁত ইয়র্কার অনুশীলন! দেখুন সেই ভিডিয়ো

  • ভারতীয় দলের বোলিং কোচ পরশ মামব্রের সজাগ দৃষ্টিতে অর্শদীপকে একটি সিমুলেটেড ইয়র্কার অনুশীলন করান। মামব্রে স্টাম্পের সামনে একটি বেসবল মিট রেখেছিলেন। অর্শদীপকে লক্ষ্য করার জন্য উইকেট থেকে প্রায় ছয় ইঞ্চি দূরে একটি বোতল রেখেছিলেন কোচ। 

হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল এবং হার্ষাল প্যাটেল নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের অনুশীলন সেশনে ছিলেন না। তবে তাদের ছাড়া বাকি সকলকে নিয়েই শুরু হয়েগেল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলের অনুশীলন শিবির। বিসিসিআই সূত্র নিশ্চিত করেছে যে হার্দিক, চাহাল এবং হার্ষাল মঙ্গলবার প্রশিক্ষণ সেশনে অংশ নেবেন। গুজরাট টাইটানসের অধিনায়ক এবং রাজস্থান রয়্যালসের লেগ-স্পিনারই হলেন বর্তমান ভারতীয় দলের ক্রিকেটার যারা ২৯ মে আমদাবাদে আইপিএল ২০২২-এর ফাইনালে খেলেছিলেন।

তবে প্রথম দিনের ভারতীয় দলের অনুশীলনে সকলের দৃষ্টি ছিল পেস সেনসেশন উমরান মালিকের দিকে। যিনি আইপিএলে পারফরমেন্সের কারণে ভারতীয় দলে প্রথমবার ডাক পেয়েছিলেন। জম্মু-কাশ্মীরের এই ডানহাতি পেসারনিয়মিত ১৫০ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করেন। তবে ভারতীয় পেসারদের মধ্যে সবচেয়ে চিত্তাকর্ষক ছিলেন আভেশ খান এবং অর্শদীপ সিং। অনুশীলন সেশনে পরশ মামব্রের কোচিং-এ নিজের বোলিং-কে ধার দিচ্ছিলেন অর্শদীপ সিং। ইশান কিষাণ, ঋষভপন্ত এবং শ্রেয়সের কাছে নিখুঁত ইয়র্কার দিতে অভিনব অনুশীলন করছিলেন অর্শদীপ।

ভারতীয় দলের বোলিং কোচ পরশ মামব্রের সজাগ দৃষ্টিতে অর্শদীপকে একটি সিমুলেটেড ইয়র্কার অনুশীলন করতে দেখা গিয়েছিল। মামব্রে স্টাম্পের সামনে একটি বেসবল মিট রেখেছিলেন। অর্শদীপকে লক্ষ্য করার জন্য উইকেট থেকে প্রায় ছয় ইঞ্চি দূরে একটি বোতল রেখেছিলেন কোচ। তরুণ বাঁ-হাতি সিমার প্রায় ১০টি প্রচেষ্টা করেছিলেন এবং প্রায় তিনবার পছন্দসই জায়গায় বল ফেলেছিলেন। এ ভাবেই নিজের বোলিং-এর মাধ্যমে অনুশীলনের প্রথম দিনে বোলিং কোচকে মুগ্ধ করেছিলেন অর্শদীপ সিং।

বন্ধ করুন