বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কোহলি নেই, লোকেশ রাহুল ক্যাপ্টেন, জোহানেসবার্গ টেস্টে টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন কে জানেন?
লোকেশের আলিঙ্গনে জসপ্রীত বুমরাহ (ছবি:রয়টার্স)
লোকেশের আলিঙ্গনে জসপ্রীত বুমরাহ (ছবি:রয়টার্স)

IND vs SA: কোহলি নেই, লোকেশ রাহুল ক্যাপ্টেন, জোহানেসবার্গ টেস্টে টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন কে জানেন?

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে লোকেশ রাহুলের ডেপুটি হিসেবে কার হাতে দায়িত্ব তুলে দেন জাতীয় নির্বাচকরা?

পিঠে টান ধরায় বিরাট কোহলি জোহানেসবার্গ টেস্টে মাঠে নামতে পারেননি। পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ভারতকে নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল।

চলতি টেস্ট সিরিজে প্রাথমিকভাবে রোহিত শর্মাকে ভাইস ক্যাপ্টেন নির্বাচিত করেছিলেন জাতীয় নির্বাচকরা। তবে চোটের জন্য হিটম্যান দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে যাওয়ায় লোকেশ রাহুলকে টেস্টে কোহলির ডেপুটি নির্বাচিত করা হয়।

এখন বিরাটের অনুপস্থিতিতে লোকেশ জোহানেসবার্গে ভারতকে নেতৃত্ব দেওয়ায় প্রয়োজন পড়ে নতুন একজন সহ-অধিনায়কের। বিসিসিআইয়ের তরফে প্রেস বিজ্ঞপ্তিতে জোহানেসবার্গ টেস্টে ভারতের নতুন সহ-অধিনায়কের নাম জানিয়ে দেওয়া হয়। সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের ভাইস ক্যাপ্টেন হলেন জসপ্রীত বুমরাহ।

বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, বিসিসিআইয়ের মেডিক্যাল টিম কোহলির চোটের দিকে নজর রাখছে। জাতীয় নির্বাচকরা দ্বিতীয় টেস্টের জন্য ভারতের ভাইস ক্যাপ্টেন বেছে নিয়েছেন জসপ্রীত বুমরাহকে।

উল্লেখ্য, রোহিত শর্মা চোটের জন্য ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে যাওয়ায় তাঁর বদলে জাতীয় নির্বাচকরা দক্ষিণ আফ্রিকা সফরের নতুন ওয়ান ডে ক্যাপ্টেন বেছে নিয়েছেন লোকেশ রাহুলকে। সেখানেও জসপ্রীত বুমরাহকেই টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। ভারতীয় ক্রিকেট দলে বিষয়টা দাঁড়িয়েছে এমন যে, কোহলির ডেপুটি রোহিত, রোহিতের ডেপুটি লোকেশ এবং লোকেশের ডেপুটি বুমরাহ।

বন্ধ করুন