বাংলা নিউজ > ময়দান > IND vs SA: চোটের কারণে ছিটকে গেলেন বুমরাহ! দলে এলেন সিরাজ

IND vs SA: চোটের কারণে ছিটকে গেলেন বুমরাহ! দলে এলেন সিরাজ

চোটের কারণে ছিটকে গেলেন জসপ্রীত বুমরাহ (ছবি-এএফপি)

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝে ও আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার জন্য খারাপ খবর। চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝ পথ থেকেই ছিটকে গেলেন জসপ্রীত বুমরাহ। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের জসপ্রীত বুমরাহের জায়গায় দলে এসেছেন মহম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝে ও আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার জন্য খারাপ খবর। চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝ পথ থেকেই ছিটকে গেলেন জসপ্রীত বুমরাহ। তবে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। বর্তমানে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের জসপ্রীত বুমরাহের জায়গায় দলে এসেছেন মহম্মদ সিরাজ।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) শুক্রবার ঘোষণা করেছে যে জসপ্রীত বুমরাহ চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবেন না। ফলে তাঁকে সিরিজের মাঝ পথ থেকেই বাদ দেওয়া হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হিসেবে বা জসপ্রীত বুমরাহ জায়গায় নির্বাচিত করা হয়েছে মহম্মদ সিরাজকে। বিসিসিআইয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,বুমরাহ পিঠে চোট পেয়েছেন এবং বর্তমানে বিসিসিআই মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন।

আরও পড়ুন… ‘MCG ঘরের মাঠ’ T20 বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের আগে রোহিতদের হুঁশিয়ারি হ্যারিসের

দেখে নিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, দীপক চাহার, উমেশ যাদব, শ্রেয়স আইয়ার, শাহবাজ আহমেদ, মহম্মদ সিরাজ।

বৃহস্পতিবার জসপ্রীত বুমরাহের পিঠের চোট সম্পর্কে একটি প্রতিবেদনে প্রকাশিত হয়েছিল যেখানে বুমরাহের চোট নিয়ে বলা হয়েছিল। রিপোর্ট অনুযায়ী,এই চোটের কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও বাদ পড়তে পারেন বুমরাহ। আসলে, বুমরাহের এই চোট সেরে উঠতে চারথেকে ছয়মাস পর্যন্ত সময় লাগতে পারে।

আরও পড়ুন… Legends League Cricket: হরভজনদের বিপদে ফেলে লেজেন্ডস লিগের প্লে-অফে গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস

আপনাদের জানিয়ে রাখি, এই চোটের কারণে ২০২২ সালের এশিয়া কাপ থেকেও ছিটকে যেতে হয়েছিল ভারতীয় ফাস্ট বোলারকে। ইংল্যান্ড সফরের পর জসপ্রীত বুমরাহ এনসিএ-তে একটানা প্রশিক্ষণ নিচ্ছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে যখন তিনি প্রত্যাবর্তন করেছিলেন,তখন মনে হয়েছিল যে এখন সবকিছু ঠিক আছে, কিন্তু তাঁর চোট দেখায় যে বুমরাহ ফেরার আগে ঠিকভাবে সেরে উঠতে পারছিলেন না। এমন অবস্থায় টিম ইন্ডিয়ার কাছে বড় চ্যালেঞ্জ তৈরি হয়েছে।

বুমরাহের চোটের ফলে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে চাপে থাকবে টিম ইন্ডিয়া। দলের অভিজ্ঞ বোলারকে যদি না পাওয়া যায় তাহলে টিম ইন্ডিয়ার বড় ক্ষতি হতে পারে। দক্ষিণ আফ্রিকা সিরিজে বুমরাহের জায়গায় মহম্মদ সিরাজ আসায় দলে কিছুটা শক্তি ফিরবে, তবে এখন টিম ম্যানেজমেন্টের ভাবনায় রয়েছে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ।

বন্ধ করুন