বাংলা নিউজ > ময়দান > IND vs SA: DRS বিতর্কের পর খেই হারিয়ে ফেলে ভারত, সিরিজ জিতে কোহলিদের কটাক্ষ এলগারের
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SA: DRS বিতর্কের পর খেই হারিয়ে ফেলে ভারত, সিরিজ জিতে কোহলিদের কটাক্ষ এলগারের

  •  তৃতীয় টেস্টে সাত উইকেটে হেরে সিরিজ খোয়াতে হয় ভারতকে।

জোহানেসবার্গের পর কেপ টাউনে, সিরিজের তৃতীয় টেস্টেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাত উইকেটে পরাজিত হয়ে ম্যাচ ও সিরিজ, দুইই হারে ভারতীয় দল। গোটা তৃতীয় টেস্টে ব্যাট বলের লড়াইয়ের চেয়ে একটু হলেও দুই দলের বাক্য বিনিময় অধিক লাইমলাইট কেড়ে নেয়। ম্যাচ শেষে ডিন এলগার দাবি করেন, খেলার প্রতি শেষের দিকে আর মনই ছিল না ভারতীয় দলের।

ম্যাচের তৃতীয় দিনে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারের বিতর্কিত রিভিউ সিদ্ধান্তের পরেই ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেটাররা মাঠের মাঝেই ব্রডকাস্টারদের বিরুদ্ধে তোপ দাগেন। বিরাট কোহলি, লোকেশ রাহুল থেকে রবিচন্দ্রন অশ্বিন, সেই তালিকায় সামিল একগুচ্ছ তারকা। এই প্রসঙ্গে কোহলিদের শাস্তি হওয়া উচিত কি না, সেই নিয়ে তুলকালাম ক্রিকেট বিশ্বে। রিভিউয়ে এলগারকে নট আউট দেওয়ার পরেই কোহলিদের ক্ষোভ সকলেই চাক্ষুষ করেন। সেই দিকেই ইঙ্গিত করেই করে প্রোটিয়া নেতার মতে কোহলিরা নাকি খেই হারিয়ে ফেলেছিলেন। 

ম্যাচ শেষে এলগার বলেন, ‘ওরা সম্ভবত চাপে পড়েই এমন কাজ করছিল। সাম্প্রতিক সময়ে এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি ওদের, তবে টেস্ট ম্যাচ জয়ের হাতছানির একটা চাপ কাজ করছিল ওদের ওপর। এর ফলে আমরা তুলনামূলক সহজে রান তুলে, একটু একটু করে জয়ের লক্ষ্যে সহজেই এগোতে সক্ষম হই। ম্যাচের একটা সময় তো ওরা খেই হারিয়ে অত্যাধিক আবেগপ্রবণ হয়ে পড়ে, যা টেস্ট ক্রিকেটে স্বাভাবিক। কিন্তু সেটা আমাদের সাহায্যই করে। এমনটা হওয়াতে সত্যি বলতে আমি কিন্তু বেশ খুশি।’

বন্ধ করুন