বাংলা নিউজ > ময়দান > IND vs SA: T20-তেই তো ও সবচেয়ে ভাল খেলে, অধিনায়ক রাহুলে আস্থা জ্ঞাপন শাস্ত্রীর
ভারতীয় দলের জার্সিতে লোকেশ রাহুল। ছবি- আইসিসি।

IND vs SA: T20-তেই তো ও সবচেয়ে ভাল খেলে, অধিনায়ক রাহুলে আস্থা জ্ঞাপন শাস্ত্রীর

  • ভারতীয় দলের হয়ে ৫৬টি বিশ ওভারের ম্যাচে ৪০.৬৮-র গড়ে ১৮৩১ রান করেছেন রাহুল।

লখনউ সুপার জায়ান্টস খেতাব না জিতলেও, ব্যক্তিগতভাবে এবারের আইপিএলটা দারুণ কেটেছে লোকেশ রাহুলের জন্য। ৬১৬ রান করে মরশুমের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন তিনি। এবার আইপিএলের পর নতুন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তাঁর জন্য। আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে তিনিই ভারতের অধিনায়ক।

প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ায়, দলের দায়িত্ব দেওয়া হয়েছে এমনিতে সহ-অধিনায়ক লোকেশ রাহুলের কাঁধে। ভারতীয় অধিনায়ক হিসাবে রাহুলের শুরুটা ভাল না হলেও, এখানেও কিন্তু তাঁর রেকর্ড অনবদ্য। জাতীয় দলের হয়ে ৫৬টি বিশ ওভারের ম্যাচে ৪০.৬৮-র গড়ে ১৮৩১ রান করেছেন রাহুল। প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীর মতে অবশ্য রাহুলের টি-টোয়েন্টিতে এই অনবদ্য ফর্মই তাঁকে আসন্ন সিরিজে ভাল পারফর্ম করতে সাহায্য করবে।

Star Sports-র Game Plan নামক শোয়ে শাস্ত্রী বলেন, ‘এটা তো ওর জন্য নতুন কিছু নয়। ভারতকে ও আগেও নেতৃত্ব দিয়েছে। টি-টোয়েন্টিতেই তো ও সবচেয়ে ভাল খেলে। যদি বিগত দুই তিন বছরের পারফরম্যান্স খতিয়ে দেখা হয়, তাহলে দেখা যাবে এই ফর্ম্যাটে সবথেকে ধারাবাহিকভাবে ও পারফর্ম করেছে। বছরের পর বছর ধরে আইপিএলে ভাল খেলছে। সুতরাং, এই ফর্ম্যাটে খেলাটা ওর কাছে জলভাত। এখন যখন ও অধিনায়ক হয়েছে, তখন এই বাড়তি দায়িত্ব পেয়ে ও আরও চেগে উঠবে বলেই আমরা ধারণা।’ প্রসঙ্গত, ৯ জুন থেরে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ।

বন্ধ করুন