বাংলা নিউজ > ময়দান > তিনে নেমে ৩৩ বলে ৩ রান করে আউট ৩ নম্বর ব্যাটসম্যান-তিনের গেরোয় আটকে ৩৩-র পূজারা!
চেতেশ্বর পূজারা। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)
চেতেশ্বর পূজারা। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

তিনে নেমে ৩৩ বলে ৩ রান করে আউট ৩ নম্বর ব্যাটসম্যান-তিনের গেরোয় আটকে ৩৩-র পূজারা!

  • গত বছরে ১৪ ম্যাচে ৭০২ রান করেছিলেন পূজারা। গড় ছিল ২৮.০৮।

ওয়ার্ন্ডার্সে তিনের গেরোয় আটকে গেলেন চেতেশ্বর পূজারা। যিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তিনে নেমে ৩৩ বলে তিন রান করে আউট হন। যে পরিসংখ্যান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

টুইটারে কৌস্তুভ গুড়িপতি একটি পোস্টে লেখেন, 'চেতেশ্বর পূজারা তৃতীয় মিলেনিয়ামের তৃতীয় দশকের তৃতীয় বছরের তৃতীয় দিনে তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩৩ বলে তিন রান করেছেন ৩৩ বছরের।' যে টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। কৌস্তুভের সেই টুইট অভিভূত হয়েছেন নেটিজেনরা।

তবে সেই তিন রানের ইনিংসের জন্য সোমবার সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে পড়েছেন পূজারা। গত কয়েক বছর ধরে ভারতের তিন নম্বরের ব্যাটে খরা চলছে। গত বছরে ১৪ ম্যাচে ৭০২ রান করেছিলেন পূজারা। গড় ছিল ২৮.০৮। কোনও শতরান করতে পারেননি। ছ'টি অর্ধশতরান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে প্রথম বলে আউট হয়ে গিয়েছিলেন। 

তবে পূজারার সমালোচনায় কিছুটা ভাগ বসিয়েছেন অজিঙ্কা রাহানে। পূজারা আউট হওয়ার পরের বলেই অহেতুক অফস্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে পূজারার পথ ধরেন তিনি। যে বলে ব্যাট ছোঁয়ানোর প্রয়োজনই ছিল না। বিশেষত যিনি দীর্ঘদিন ধরে রান পাচ্ছেন না। প্রথম টেস্টে তো দলে থাকা নিয়েও অনিশ্চয়তা ছিল। সেই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েন ভারতীয় ব্যাটিং লাইন-আপের দুই স্তম্ভ (সম্ভবত প্রাক্তন স্তম্ভ)। এক নেটিজেন বলেন, 'বন্ধুত্বের থেকে কোনও রান বেশি হয়। আমরা পূজারাকে সমালোচনা করতে পারার আগেই রাহানে আউট হয়ে গেলেন। সত্যিকারের বন্ধু অপরজনকে রক্ষা করছেন।' অপর একজন বলেন, 'আমার মতে, পূজারা এবং রাহানে পুরানে হয়ে গিয়েছেন।' একইসুরে অপর এক নেটিজেন বলেন, 'ধন্যবাদ অজিঙ্কা রাহানে। ধন্যবাদ চেতেশ্বর পূজারা। সেরা বন্ধুদের একসঙ্গে অবসর নেওয়া উচিত।'

বন্ধ করুন