বাংলা নিউজ > ময়দান > IND vs SA: সর্বস্ব উজাড় করেও আসেনি জয়, ব্যর্থ মিডল অর্ডারের জন্য কাঁদতে হল চাহারকে: ভিডিয়ো
দীপক চাহার। (ছবি সৌজন্যে টুইটার)
দীপক চাহার। (ছবি সৌজন্যে টুইটার)

IND vs SA: সর্বস্ব উজাড় করেও আসেনি জয়, ব্যর্থ মিডল অর্ডারের জন্য কাঁদতে হল চাহারকে: ভিডিয়ো

  • ৩৪ বলে ৫৪ রান করে দলকে প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন চাহার।

নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করেছিলেন। কিন্তু জয়ের দোরগোড়ায় এসে আউট হয়ে যান। তারপর আবেগে ভেসে গেলেন দীপক চাহার। ভারতীয় পেসার কেঁদেও ফেলেছেন বলে দাবি করেছেন নেটিজেনরা। যে ভিডিয়ো এবং ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে চাহার যখন ক্রিজে আসেন, তখন ভারত পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে ভারত। জয়ের জন্য ৭৭ বলে ৯২ রানের প্রয়োজন ছিল। কিন্তু কিছুক্ষণ পরেই দলের শেষ স্বীকৃত ব্যাটার সূর্যকুমার কুমার যাদব প্যাভিলিয়নে ফিরে যান। তখন ৬১ বলে ভারতের দরকার ছিল ৭৮ রান। 

প্রায় সকলেই সেই সময় আশা ছেড়ে দিয়েছিলেন। তবে আশা ছাড়েননি ভারতীয় পেসার চাহার। ৪১ তম ওভারে জোড়া বাউন্ডারি মারেন। প্রথমটি ব্যাটের কাণায় লেগে বাউন্ডারি গেলেও দ্বিতীয় বাউন্ডারির সময় ভালো শট মারেন চাহার। তারইমধ্যে ৪৩ তম ওভারে আউট হয়ে যান জয়ন্ত। সেই অবস্থায় ৪৪ তম পরপর দু'বলে ছক্কা মারেন চাহার। সঙ্গে এক-দু'রান নিতে থাকেন। বাউন্ডারিও মারেন। ২৮৮ রানের লক্ষ্যমাত্রার কাছে এগিয়ে নিয়ে যেতে থাকেন দলকে। তাঁর ঝোড়ো ইনিংসের সৌজন্যেই ম্যাচের চাকা ভারতের দিকে ঘুরে যায়। কিন্তু ৪৭.১ ওভারে অফসাইডের বাইরে ঢিমেগতির বলে বড় শট নিতে গিয়ে আউট হয়ে যান চাহার।  সেই সময় ভারতের ১৬ বলে ১০ রান দরকার ছিল ভারতের। দু'ওভার বাকি থাকতে প্রয়োজন ছিল আট রানের।

সেই সময় সরকারি সম্প্রচার সংস্থায় দেখা যায়, কাঁদো-কাঁদো অবস্থা হয়ে গিয়েছে চাহারের। রীতিমতো আবেগতাড়িত হয়ে পড়েন পেসার। দেখে মনে হচ্ছিল, নিজেকেই দুষছিলেন। যেন মনে মনে বলছিলেন, কেন আউট হয়ে গেলেন তিনি। চাহারের সেই মন খারাপকে হাসিতে পালটাতে পারেননি জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহালরা। বরং চার বল বাকি থাকতেই অল-আউট হয়ে যায় ভারত। মিডল অর্ডারের ব্যর্থতার জেরে চার রানে হেরে সিরিজে হোয়াইট-ওয়াশ হয়ে যায় টিম ইন্ডিয়া। শুধু তাই নয়, ৩৪ বলে ৫৪ রানের যে দুর্দান্ত ইনিংসটা খেলেন চাহার, তাও পূর্ণতা পায়নি। তার জেরে ম্যাচের শেষেও আবেগে ভেসে যান চাহার। নেটিজেনরা দাবি করেন, কেঁদেও ফেলেন চাহার।

বন্ধ করুন