বাংলা নিউজ > ময়দান > IND vs SA: চোটের জেরে বাদ দীপক হুডা, দলে এলেন বাংলার শাহবাজ সহ তিন

IND vs SA: চোটের জেরে বাদ দীপক হুডা, দলে এলেন বাংলার শাহবাজ সহ তিন

চোটের কারণে ছিটকে গেলেন দীপক হুডা (ছবি-রয়টার্স)

শুরু আগেই খারাপ সংবাদ। বুধবার থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা -র মধ্যে টি-টোয়েন্টি সিরিজ। চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার দীপক হুডা।  ভারতীয় দলে যোগ দিয়েছেন উমেশ যাদব, শ্রেয়স আইয়ার ও শাহবাজ আহমেদ।

শুরু আগেই খারাপ সংবাদ। বুধবার থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ। চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার দীপক হুডা। হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমার সম্প্রতি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কন্ডিশনিং সংক্রান্ত কাজের জন্য ব্যস্ত রয়েছে। এ জন্য ভারতীয় দলে যোগ দিয়েছেন উমেশ যাদব,শ্রেয়স আইয়ার ও শাহবাজ আহমেদ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ফাস্ট বোলার উমেশ যাদব এবং স্পিন বোলার শাহবাজ আহমেদের পাশাপাশি ব্যাটার শ্রেয়স আইয়ারকে সুযোগ দিয়েছে টিম ইন্ডিয়া। দলের অলরাউন্ডার দীপক হুডা চোটের কারণে মাঠের বাইরে চলে গিয়েছেন। তিনি ইতিমধ্যেই এনসিএতে যোগ দিয়েছেন। একই সঙ্গে এই সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে যোগ দিয়েছেন আর্শদীপ সিংও। তারা তিরুবনন্তপুরমে পৌঁছে গিয়েছেন। করোনা ভাইরাসের কারণে মাঠের বাইরে চলে যাচ্ছেন মহম্মদ শামি। তিনি এখনও সুস্থ হয়ে ওঠেননি। শামির জায়গায় সুযোগ দেওয়া হয়েছে উমেশ যাদবকে। যেখানে হুডার জায়গায় টিম ইন্ডিয়ার দলে জায়গা পেয়েছেন শ্রেয়স আইয়ার।

আরও পড়ুন… CPL 2022: ১৪০ কেজি ওজনের রাহকিমের ১১ ছক্কা! ওয়ারিয়র্সদের উড়িয়ে ফাইনালে বার্বাডোজ

আমরা আপনাকে জানিয়ে রাখি যে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ২৮সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় ম্যাচটি খেলা হবে ২ অক্টোবর গুয়াহাটিতে। ৪অক্টোবর ইন্দোরে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে।

দক্ষিণ আফ্রিকাT20I-এর জন্য ভারতের চূড়ান্ত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক),বিরাট কোহলি,সূর্যকুমার যাদব,ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক),আর অশ্বিন,যুজবেন্দ্র চাহাল,অক্ষর প্যাটেল,আর্শদীপ সিং,হার্ষাল প্যাটেল,দীপক চাহার,জসপ্রীত বুমরাহ,উমেশ যাদব,শ্রেয়স আইয়ার,শাহবাজ আহমেদ।

এদিকে প্রথম ম্যাচে দল নিয়ে নানা জল্পনা চলছে। কোন একাদশ মাঠে নামতে পারে তা নিয়ে আলোচনা চলছে। ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বুধবার তিরুবনন্তপুরমে অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে ভারতীয় দল ২টি পরিবর্তন নিশ্চিত। এমনিতেই দুই তারকা প্লেয়ার খেলছেন না। এর মধ্যে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার। যাঁরা কন্ডিশনিংয়ের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পৌঁছবেন।

আরও পড়ুন… CPL 2022- নবির দৌলতে ফ্যাফের সেন্ট লুসিয়া কিংসদের হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জামাইকা তালাওয়াস

দেখে নিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক),কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ এবং আর্শদীপ সিং।

বন্ধ করুন