বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ছক্কার বৃষ্টি দেখল দিল্লি, বাইশ গজে তৈরি হল নতুন ইতিহাস
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ছক্কার বৃষ্টি দেখল দিল্লি

IND vs SA: ছক্কার বৃষ্টি দেখল দিল্লি, বাইশ গজে তৈরি হল নতুন ইতিহাস

  • ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা এই ম্যাচে মোট ৭ জন খেলোয়াড় তিন বা তার বেশি ছক্কা মেরেছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথম এমন ঘটনা ঘটল। এর আগে এই কীর্তি করেছিলেন ৬ জন খেলোয়াড়।  ২০০৯ সালে এবং ২০২১ সালের ম্যাচে ৬ জন খেলোয়াড় এটি করেছিলেন।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ছিল হাই স্কোরিং। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ২০ ওভারে স্কোর বোর্ডে ২১১ রান তুলেছিল। যেখানে বাভুমারা ১৯.১ ওভারে ২১২ রান করে ম্যাচ জিতে নেয়। এই ম্যাচে ছক্কার বৃষ্টি দেখা যায়। এই ম্যাচে মোট ২৮টি ছক্কা দেখা গিয়েছে। যার মধ্যে উভয় দলের খেলোয়াড়রাই ১৪টি করে ছক্কা মেরেছে। এই ম্যাচে ইতিহাস তৈরি করলেন ভারত ও দক্ষিণ আফ্রিকার ৭ জন খেলোয়াড়।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা এই ম্যাচে মোট ৭ জন খেলোয়াড় তিন বা তার বেশি ছক্কা মেরেছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথম এমন ঘটনা ঘটল। এর আগে এই কীর্তি করেছিলেন ৬ জন খেলোয়াড়। ২০০৯ সালে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে এবং ২০২১ সালে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা ম্যাচে ৬ জন খেলোয়াড় এটি করেছিলেন। দিল্লিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচে ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার এবং হার্দিক পান্ডিয়া তিনটি করে ছক্কা মেরেছিলেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ডেভিড মিলার এবং ভ্যান ডের ডুসেন মারেন পাঁচটি করে ছক্কা। এদিন প্রিটোরিয়ার চারটি হাই-রাইজ ছক্কা মেরেছিলেন।

দক্ষিণ আফ্রিকা ১৯.১ ওভারে ২১১ রানের লক্ষ্য অর্জন করে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বড় জয়ের রেকর্ডটি নথিভুক্ত করেছে। এর আগেও দক্ষিণ আফ্রিকা ২০১৫ সালে ভারতের বিরুদ্ধে সফলভাবে ২০০ রান তাড়া করেছিল। একই সাথে, এটি টি-টোয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে সফল রান তাড়াও। এর আগে ২০০৭ সালে এই দলটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সফলভাবে ২০৬ রান তাড়া করেছিল।

বন্ধ করুন