বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ২৭ বলে ৫৫, ছয়ে ব্যাট করতে নেমে ধোনির রেকর্ড ভেঙে নজির গড়লেন কার্তিক
দীনেশ কার্তিক।

IND vs SA: ২৭ বলে ৫৫, ছয়ে ব্যাট করতে নেমে ধোনির রেকর্ড ভেঙে নজির গড়লেন কার্তিক

  • টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে ছয় বা তাঁর নীচে ব্যাট করতে নেমে এ দিন কার্তিক গড়ে ফেললেন নতুন রেকর্ড। তিনি এ দিন ২৭ বলে ৫৫ করে আউট হন। এর আগে ভারতের কোনও ব্যাটার ছয় বা তার নীচে ব্যাট করতে নেমে ৫৫ করতে পারেননি।

এ বারের আইপিএল যেন পুরো বদলে দিয়েছে দীনেশ কার্তিককে। রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তিনি বিধ্বংসী ফিনিশার হিসেবে পথ চলা শুরু করেছিলেন, জাতীয় দলের জার্সিতেও সেই ধারাই বজায় রেখে তিনি গড়ে ফেললেন নয়া নজির। ভাঙলেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড।

টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে ছয় বা তাঁর নীচে ব্যাট করতে নেমে এ দিন কার্তিক গড়ে ফেললেন নতুন রেকর্ড। তিনি এ দিন ২৭ বলে ৫৫ করে আউট হন। এর আগে ভারতের কোনও ব্যাটার ছয় বা তার নীচে ব্যাট করতে নেমে ৫৫ করতে পারেননি। মহেন্দ্র সিং ধোনির দখলে এত দিন এই রেকর্ড ছিল। তিনি ২০১৮-তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ৫২ রান করেছিলেন। সেই রেকর্ড এ দিন কার্তিক ভেঙে দেন।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-sa-live-blog-india-vs-south-africa-4th-t20i-31655468547131.html

তার আগে ২০২০ সালে মণিশ পাণ্ডে নিউজিল্যান্ডর বিরুদ্ধে অপরাজিত ৫০ করেছিলেন। ২০১৭ সালে আবার ধোনি কিউয়িদের বিরুদ্ধেই ৪৯ করেছিলেন। আর ২০১২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যাপ্টেন কুল অপরাজিত ৪৮ করেছিলেন। এ দিন সব কিছুই ছাপিয়ে গিয়েছেন কার্তিক।

ভারতের হয়ে এ দিন সর্বোচ্চ রান করেন কার্তিকই। ২৬ বলে তিনি হাফসেঞ্চুরি করেন। তাও ছক্কা হাঁকিয়ে। পরের বলে মারতে গিয়ে ক্যাচ আউট হন। তবে তাঁর ৫৫ রানের সৌজন্যেই ভারতের ইনিংস পৌঁছয় ৬ উইকেটে ১৬৯ রানে। কার্তিক ছাড়া হার্দিক পাণ্ডিয়া করেন ৩১ বলে ৪৬ রান। ২৭ করেছিলেন ইশান কিষাণ। ১৭ করেন ঋষভ পন্ত। বাকিরা কেউ দুই অঙ্কের গণ্ডি টপকাননি।

বন্ধ করুন