বাংলা নিউজ > ময়দান > IND vs SA: শুরুতেই ব্যর্থ! ক্যাপ্টেন কোহলির সঙ্গে নেতা পন্তের কী অদ্ভুত মিল
বিরাট কোহলি ও ঋষভ পন্ত (ছবি:এএফপি)

IND vs SA: শুরুতেই ব্যর্থ! ক্যাপ্টেন কোহলির সঙ্গে নেতা পন্তের কী অদ্ভুত মিল

  • ক্যাপ্টেন কোহলির সঙ্গে অধিনায়ক পন্তের কী অদ্ভুত মিল। বৃহস্পতিবার দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হারের পরেই খুঁজে পাওয়া গেল সেই মিল। এদিন সাত উইকেটে হারতে হয়েছে ঋষভ পন্তের টিম ইন্ডিয়াকে। এই হারের পরেই পাঁচ বছর আগের বিরাট কোহলির টিম ইন্ডিয়ার কথা মনে পড়ে গেল।

ক্যাপ্টেন কোহলির সঙ্গে অধিনায়ক পন্তের কী অদ্ভুত মিল। বৃহস্পতিবার দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হারের পরেই খুঁজে পাওয়া গেল সেই মিল। এদিন সাত উইকেটে হারতে হয়েছে ঋষভ পন্তের টিম ইন্ডিয়াকে। এই হারের পরেই পাঁচ বছর আগের বিরাট কোহলির টিম ইন্ডিয়ার কথা মনে পড়ে গেল। সেই সময়ে ভারতের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড এবং সেই সময়ে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। সেই ম্যাচের সঙ্গে বৃস্পতিবারের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের মিল খুঁজে পাওয়া গেল।

২০১৭ সালের সেই ম্যাচেই বিরাট কোহলি আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে প্রথমবার ভারতীয় দলের নেতৃত্ব সামলেছিলেন। প্রথমবার নেতৃত্ব সামলে ইংল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছিল বিরাট কোহলিকে। অর্থাৎ প্রথমবার ক্যাপ্টেন হয়ে ঋষভ পন্তের মতোই পরাজয়ের সম্মুখীন হতে হয়েছিল বিরাট কোহলিকে। সেটা ছিল ২০১৭ সাল এবার পাঁচ বছর পরে হঠাৎ নেতৃত্ব পেয়েছিলেন ঋষভ পন্ত। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজিত হতে হয় ঋষভ পন্তের দলকে।

তবে শুধু এই একটাই মিল ছিল না। ২০১৭ সালের সেই ম্যাচে বিরাট কোহলি ২৯ রান করেছিলেন। বৃহস্পতিবার নেতা ঋষভ পন্তও ২৯ রান করে আউট হয়েছিলেন। তবে এখানেই শেষ নয়। ভারতের এই দুই নেতার মধ্যে আরও একটি মিল রয়েছে। এই দুই নেতাই নিজেদের প্রথম নেতৃত্ব দেওয়া টি টোয়েন্টি ম্যাচ সাত উইকেটে হেরেছেন। ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সে দিনের টি টোয়েন্টি ম্যাচে সাত উইকেটে পারজিত হয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। ২০২২ সালে ঋষভ পন্তের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজিত হয়েছে সাত উইকেটে।

বন্ধ করুন