বাংলা নিউজ > ময়দান > IND vs SA: আবেশ, অক্ষরকে বাদ দিয়ে অন্য দুই তরুণকে সুযোগের পরামর্শ প্রাক্তন ব্যাটিং কোচের
আবেশ খান।

IND vs SA: আবেশ, অক্ষরকে বাদ দিয়ে অন্য দুই তরুণকে সুযোগের পরামর্শ প্রাক্তন ব্যাটিং কোচের

  • কটকের দ্বিতীয় খেলায় ভুবনেশ্বর কুমার প্রোটিয়াদের টপ অর্ডারকে ধাক্কা দিয়েছিলেন। কিন্তু অন্য বোলারদের তরফে কোনও প্রচেষ্টাই চোখে পড়েনি। হার্ষাল প্যাটেল তাও মিতব্যয়ী ছিলেন এবং ক্লাসেনের একটি গুরুত্বপূর্ণ উইকেটও পেয়েছিলেন। কিন্তু আবেশ খান কোনও উইকেট পাননি।

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে বিশাখাপত্তনমে। আজ মঙ্গলবার সন্ধ্যে ৭টায় ম্যাচটি শুরু হবে। এই ম্যাচটি ভারতের কাছে ‘ডু অর ডাই’ ম্যাচ। এই সিরিজ হাতছাড়া করতে না হলে আজ যে কোনও মূল্যে জিততেই হবে ভারতকে। কারণ দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই এই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ এগিয়ে রয়েছে।

টিম ইন্ডিয়ার লড়াইয়ে ফিরতে এই প্লেয়ারকে অবশ্যই বাইরে থাকতে হবে

টিম ইন্ডিয়াকে লড়াইয়ে ফিরতে হলে একজন প্লেয়ারকে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের একাদশের বাইরে থাকাটা প্রয়োজন। টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে উঠছেন এই প্লেয়ার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে এই খেলোয়াড়ের ফ্লপ পারফরম্যান্সের কারণে পরপর দু'টি ম্যাচে হেরেছে ভারত। এই প্লেয়ার আর কেউ নন, টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার আবেশ খান।

টিম ইন্ডিয়ার বোঝা হয়ে উঠেছে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে একটিও উইকেট নিতে পারেননি টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার আবেশ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আবেশ ৪ ওভার বোলিং করে কোনও উইকেট না নিয়ে ৩৫ রান দেন। এর পর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও ৩ ওভার বোলিং করেন তিনি। ১৭ রানে একটি উইকেটও নিতে পারেননি। এই বাজে পারফরম্যান্সের কারণে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের একাদশ থেকে আবেশ খান বাদ পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ‘কেন কার্তিকের আগে অক্ষরকে নামানো হল?’ ঋষভের সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রাক্তনীরা

ভারতের প্রাক্তনীর দাবি

স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনার সময়ে ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বলেছেন, ‘আমাদের কাছে প্রথম ছয় ওভারের জন্য অনেকগুলি বিকল্প রয়েছে, তাই আমরা আবেশ খানের জায়গায় আর্শদীপকে চেষ্টা করতেই পারি।’

রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলার স্কোরের আপডেট পেতে ক্লিক করুন এখানে:

কটকের দ্বিতীয় খেলায় ভুবনেশ্বর কুমার প্রোটিয়াদের টপ অর্ডারকে ধাক্কা দিয়েছিলেন। কিন্তু অন্য বোলারদের তরফে কোনও প্রচেষ্টাই চোখে পড়েনি। হার্ষাল প্যাটেল তাও মিতব্যয়ী ছিলেন এবং ক্লাসেনের একটি গুরুত্বপূর্ণ উইকেটও পেয়েছিলেন। কিন্তু আবেশ খান কোনও উইকেট পাননি।

প্রশ্ন উঠেছে অক্ষরের পারফরম্যান্স নিয়েও

অক্ষর প্যাটেল আবার অত্যন্ত ব্যয়বহুল বোলার হয়ে ওঠেন। অক্ষরকে মাত্র ১ ওভারের বেশি বল দেওয়া হয়নি। তিনি ১৯ রান দিয়ে বসে থাকেন। যে কারণে সঞ্জয় বাঙ্গার বলেছেন, ‘অক্ষর প্যাটেলের জায়গায় কাকে খেলানো যেতে পারে? একটি বিকল্প হতে পারে রবি বিষ্ণোইকে খেলানো। যদি দু'জন রিস্ট-স্পিনার মধ্য ওভারে ভারতীয় দলকে উইকেট দিতে পারে, তাহলে তারা কিছুটা ছন্দ নষ্ট করতে পারবে।’

বন্ধ করুন