বাংলা নিউজ > ময়দান > IND vs SA: বক্সিং ডে টেস্টের শুরুতেই ভারতীয় শিবিরে সুখবর! ফিটনেস পরীক্ষায় পাশ করলেন রোহিত
ফিটনেস পরীক্ষায় পাশ করলেন রোহিত শর্মা (ছবি:টুইটার)
ফিটনেস পরীক্ষায় পাশ করলেন রোহিত শর্মা (ছবি:টুইটার)

IND vs SA: বক্সিং ডে টেস্টের শুরুতেই ভারতীয় শিবিরে সুখবর! ফিটনেস পরীক্ষায় পাশ করলেন রোহিত

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য দল ঘোষণার আগে রোহিত তার প্রথম ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

আজ থেকে শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের বক্সিং ডে টেস্ট। তবে কঠিন লড়াইয়ে নামার আগেই ভারতীয় শিবিরে এসেছে খুশির খবর। সীমিত ওভারের ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা পাশ করেছেন নিজের ফিটনেস পরীক্ষায়। হ্যামস্ট্রিং স্ট্রেনের কারণে, রোহিত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুনর্বাসনে রয়েছেন। এবার ভারতীয় ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কের চোট নিয়ে নতুন আপডেট এসেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য দল ঘোষণার আগে রোহিত তার প্রথম ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তবে সম্পূর্ণ ফিট ঘোষণার আগে আরও একটি ফিটনেস পরীক্ষা দিতে হবে তাঁকে।

১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলতে নামবে ভারত। রোহিত শর্মার সেই দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলানোর কথা। তবে তার আগে সম্পূর্ণ সুস্থ হতে হবে রোহিতকে। ইনসাইড স্পোর্টসের তরফে বিষয়টি বলা হয়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, ‘রোহিতকে ফিট দেখাচ্ছে। তিনি সুস্থ হয়ে উঠছেন এবং প্রাথমিক ফিটনেস পরীক্ষাও পাস করেছেন। তবে, তিনি এখনও এনসিএ-তে রয়েছেন এবং তাঁকে আরও একটি ফিটনেস পরীক্ষা দিতে হতে পারে।’ 

এক প্রতিবেদনে বলা হয়েছে, রোহিত ছাড়াও রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলও এনসিএ-তে রয়েছেন এবং তাদেরও পুনর্বাসন প্রক্রিয়া চলছে। তবে, তারা এখনই পুরোপুরি ফিট নন এবং নির্বাচকরা উভয়ের বিষয়েই একটু সময় নিয়ে সিদ্ধান্ত নিতে চান। আরও জানা গিয়েছে, ‘অক্ষর এবং রবীন্দ্র পুরোপুরি সুস্থ হননি এবং এনসিএ-তে রিহ্যাব করাচ্ছেন। ফিটনেস পরীক্ষার পর শেষ মুহূর্তে তাদের দলে অন্তর্ভুক্ত হওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’ টিম ম্যানেজমেন্ট মনে করছে দক্ষিণ আফ্রিকায় স্পিনাররা বড় কোনও ভূমিকা পালন করতে পারবে না। তাই তাদের সুস্থ হওয়ার জন্য একটু সময় নিতে চাইচে বোর্ড।  

বন্ধ করুন