বাংলা নিউজ > ময়দান > IND vs SA: GT-কে IPL জিতিয়ে ভারতীয় দলের লিডারশিপ গ্রুপে সামিল হচ্ছেন হার্দিক?
ভারতীয় ক্রিকেট দলের অনুশীলনে কিট ব্যাগ হাতে হার্দিক পান্ডিয়া। ছবি- এএফপি। (AFP)

IND vs SA: GT-কে IPL জিতিয়ে ভারতীয় দলের লিডারশিপ গ্রুপে সামিল হচ্ছেন হার্দিক?

  • আইপিএল বিজয়ী অধিনায়ক হয়েই ভারতীয় দলে কামব্যাক করছেন হার্দিক।

আইপিএল পর্ব শেষ এবার আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯ জুন থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুর্ধর্ষ আইপিএলের জেরে দীনেশ কার্তিক, হার্দিকা পান্ডিয়ারা আবার এই সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডে জায়গা করে নিয়েছেন।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর জাতীয় দলের জার্সি গায়ে দেখা যায়নি হার্দিককে। আইপিএল শুরুর আগে অবধি তাঁর ফিটনেস নিয়ে বিরাট বড় প্রশ্নচিহ্ন ছিল। তবে আইপিএলে ব্যাট হাতে ৪৮৭ রান তো করেছেনই, বল হাতেও আটটি উইকেট নিয়েছেন হার্দিক, যার মধ্যে তিনটি আসে ফাইনালে। শুধু তাই নয়, ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্সের সঙ্গে নিজের দল গুজরাট টাইটানসকে নেতৃত্ব দিয়েও প্রথম মরশুমেই আইপিএল চ্যাম্পিয়ন করেছেন ভারতের তারকা ক্রিকেটার। বিশেষজ্ঞ থেকে সমর্থক, হার্দিকের নেতৃত্বের অনেকেই প্রশংসাও করেছেন।

আরও পড়ুন:- শুরুতেই হয়তো সুযোগ পাচ্ছেন না উমরান, দ্রাবিড়ের কথায় মিলল ইঙ্গিত

আরও পড়ুন:- হার্দিক দলে ফেরায় দারুণ খুশি ‘কুল-চা’ জুটি, আসল কারণটা কী?

দলকে আইপিএল জেতানোর পরেই ভারতীয় দলের লিডারশিপ গ্রুপেও সামিল হচ্ছেন হার্দিক। অন্তত ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের কথায় তেমনই পূর্বাভাস মিলল। মঙ্গলবার (৭ জুন) সাংবাদিক সম্মেলনে অধিনায়ক হার্দিকের তারিফ করে ভারতীয় দলের কোচ বলেন, ‘গোটা আইপিএল জুড়েই হার্দিকের অধিনায়কত্ব বেশ ভাল ছিল। দলের লিডারশিপ গ্রুপের অঙ্গ হতে গেলে আগে নিশ্চিত লিডার হওয়ার প্রয়োজন। আমাদের তরফ থেকে আমি এটুকুই বলতে পারি যে আমরা ওর থেকে সেরাটা পাওয়ার আশা করছি। তা ব্যাটিং হোক, বোলিং হোক বা ফিল্ডিং।’ ফ্রাঞ্চাইজির তুখর ফর্ম, হার্দিক জাতীয় দলের জার্সি চাপিয়েও অব্যাহত রাখতে পারেন কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন