বাংলা নিউজ > ময়দান > IND vs SA: হার্দিক দলে ফেরায় দারুণ খুশি ‘কুল-চা’ জুটি, আসল কারণটা কী?
ভারতের বিখ্যাত কুল-চা জুটি। ছবি- এপি।

IND vs SA: হার্দিক দলে ফেরায় দারুণ খুশি ‘কুল-চা’ জুটি, আসল কারণটা কী?

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হার্দিক ও ‘কুল-চা’ জুটি, সকলেই সুযোগ পেয়েছেন।

৯ জুন থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে ভারতীয় দলে একাধিক তারকা ফিরছেন যার মধ্যে সবথেকে উল্লেখযোগ্য সম্ভবত হার্দিক পান্ডিয়ার কামব্যাক। এই সিরিজেই সম্ভবত ফের একবার ‘কুল-চা’ জুটি অর্থাৎ কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে একসঙ্গে ভারতের হয়ে খেলতে দেখা যাবে। 

আইপিএলে ১৪ ম্যাচে ২১ উইকেট নিয়ে জাতীয় দলে নিজের জায়গা ধরে রেখেছেন কুলদীপ। অপরদিকে, ব্যাটে ৪৮৭ রান ও বল হাতে আট উইকেট নিয়ে দলে ফিরেছেন হার্দিকও। তারকা অলরাউন্ডার দলে ফেরায় সকলেই খুশি। তবে কুলদীপ একটু বেশিই খুশি। Sports Yaari-কে এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘হার্দিকের জন্য সাম্প্রতিক সময়টা বেশ কঠিন গিয়েছে। ওর চোট থাকায় ও বল করতে পারছিল এবং ওজনও অনেকটা কমে যায়। আমি জানি চোট থেকে কামব্যাক করা কতটা কঠিন, তাই ওর প্রতি আমার পূর্ণ সহানুভূতি রয়েছে। ও পারফর্ম করায় আমি খুব খুশি।’3

আরও পড়ুন:- দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুতি শুরু করে দিল টিম ইন্ডিয়া!

আরও পড়ুন:- উইকেটের সামনে বোতল রেখে অর্শদীপের নিখুঁত ইয়র্কার অনুশীলন! দেখুন সেই ভিডিয়ো

হার্দিকের বল করা বন্ধ করার সঙ্গে সঙ্গেই ‘কুল-চা’ জুটির জায়গায়ও দলে নড়বড়ে হয়ে যায়। হার্দিক বল করলে বাড়তি ফাস্ট বোলারও হয়ে যেত, আর ব্যাটিংয়েও শক্তি বাড়ত। তবে হার্দিক না থাকায় দলে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার কামব্যাক ঘটে। জাদেজা স্পিনার হওয়ায় ভেঙে যায় ‘কুল-চা’ জুটি। তাই হার্দিক ফেরায় তাঁদের যে লাভই হবে, সেকথা অকপটে মেনে নিচ্ছেন কুলদীপ। ‘ওর ফেরাটা ভারতীয় দল তো বটেই, আমাদের জন্যও ভাল খবর। আমরা (কুল-চা) ও কামব্যাক করায় বেশ খুশি এবং চাইছিলামও যে ও যেন দ্রুত প্রথম একাদশে ফেরে।’ বলে জানান কুলদীপ।

বন্ধ করুন