বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ডি'ককের পরিবর্ত হিসাবে সুযোগ পেয়েই বাজিমাত, ক্লাসেনের ব্যাটিংয়ে অভিভূত বাভুমা
অর্ধশতরান করে ক্লাসেনের সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: ডি'ককের পরিবর্ত হিসাবে সুযোগ পেয়েই বাজিমাত, ক্লাসেনের ব্যাটিংয়ে অভিভূত বাভুমা

  • কঠিন পিচে ক্লাসেন ৪৬ বলে ৮১ রানের ইনিংসে খেলেন।

কটকে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচও চার উইকেটে সহজেই জিতে নিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিন ব্যাট হাতে প্রোটিয়াদের নায়ক হেনরিখ ক্লাসেন। তাঁর ৪৬ বলে ৮১ রানের ইনিংসে ভর করেই প্রোটিয়ারা ম্যাচ জিতে নেয়। অথচ ম্যাচে খেলারই কথা ছিল না ক্লাসেনের।

দ্বিতীয় টি-টোয়েন্টির আগে প্রোটিয়া কিপার কুইন্টন ডি'কক অনুশীলনে হাতে চোট পাওয়ায় শেষ মুহূর্তে দলে ঢোকেন ক্লাসেন। প্রথমে কাগিসো রাবাদা আগুনে বোলিংয়ে ভারতকে ১৪৮ রানে সীমাবদ্ধ রাখেন। তারপর তপ্ত কটকের বারাবাটি স্টেডিয়ামে কঠিন পিচে ক্লাসের অসাধারণ ইনিংস প্রোটিয়াদের জয় সুনিশ্চিত করে। ১৪৯ রান তাড়া করাটা কিন্তু একেবারেই সহজ ছিল না। ভুবনেশ্বর কুমারের দাপটে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকা পাওয়ার প্লেতেই ২৯ রানে তিন উইকেট হারিয়ে ফেলেছিল। তবে এমন এক পিচ যেখানে সিংহভাগ ব্যাটার রান করতে চাপে পড়ে, সেখানে ক্লাসেন সাতটি চার ও পাঁচটি ছক্কায় সাজানো ইনিংসে নিজের জাত চেনান।

আরও পড়ুন:- ‘কেন কার্তিকের আগে অক্ষরকে নামানো হল?’ ঋষভের সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রাক্তনীরা

আরও পড়ুন:- কটকে টিম ইন্ডিয়া ম্যাচ হারলেও, গাভাসকরের মন জিতলেন ৩২ বছরের এই ভারতীয় বোলার

গত ম্যাচের নায়ক ডেভিড মিলারের আগেই এদিন ক্লাসেন ব্যাট করতে নামেন। এই বিষয়ে ব্যাখা দিতে গিয়ে প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা জানান, ‘ডেভিডকে আমরা পাঁচ বা ছয় নম্বরে নামাতে পারি। ও যেহেতু বাঁ-হাতি ব্যাটার, তাই ইনিংসের শেষের দিকে সেটা কাজে লাগে। অপরদিকে, ক্লাসেন কয়েকটি বল খেলার সুযোগ পেলেই সব লন্ডভন্ড করে দেওয়ার ক্ষমতা রাখে।’ ক্লাসেনের ব্যাটিংয়ে অভিভূত বাভুমা তাঁর প্রশংসা করে আরও বলেন, ‘ক্লাসেন আজ প্রমাণ করে দিল যে ও আমাদের ব্যাটিংকে বাড়তি মূল্য প্রদান করে। দলে ভূমিকা যেমনই হোক, পরিস্থিতি যাই থাকুক, সবসময় নিজের সেরাটা দেওয়াটাই সকলের কাছে কাম্য এবং ক্লাসেন সেটাই করেছে।’

 

বন্ধ করুন