বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কপাল পুড়ল ভারতের, T20 সিরিজের ১দিন আগে ছিটকে গেলেন রাহুল, নেতা কে?
কেএল রাহুল।

IND vs SA: কপাল পুড়ল ভারতের, T20 সিরিজের ১দিন আগে ছিটকে গেলেন রাহুল, নেতা কে?

  • পন্ত প্রথম বারের মতো ভারতকে নেতৃত্ব দেবেন এবং তাই তাঁর দিকে নজর থাকবে। তিনি অতীতে আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছেন। তবে এটি তাঁর জন্য সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা হতে চলেছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিনই বড় ধাক্কা খেল ভারত। সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতের অধিনায়ক কেএল রাহুল। এখন ভারতকে নেতৃত্ব দেবেন ঋষভ পন্ত। রাহুলের আজ বুধবার ৫টার সময়ে সাংবাদিক সম্মেলন করার কথা ছিল। কিন্তু তিনি তাতে যোগ দিতে পারেননি। পরে জানা যায় যে, চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন এই সিরিজের অধিনায়ক কেএল রাহুল।

রাহুলের ডান পায়ের কুঁচকিতে চোট লেগেছে বলে জানানো হয়ে বিসিসিআই তরফে খবর। শুদু রাহুল নয়, চোটের কারণে ছিটকে গেলেন বাঁহাতি চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবও। নেটে ব্যাট করার সময়ে আবার ডান হাতে চোট পান কুলদীপ। এখনও পর্যন্ত বিসিসিআই কোনও পরিবর্ত ঘোষণা করেনি। এই দুই ক্রিকেটারকেই ব্যাঙ্গালোরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দিতে বলা হয়েছে এবং সেখানে মেডিক্যাল টিম তাঁদের পরীক্ষা করবে। তাঁরা কবে মাঠে ফিরতে পারবেন, সেটা তাদের চোটের পরীক্ষার পরেই বোঝা যাবে।

এখন প্রশ্ন হল, রাহুল না থাকলে কে দলকে নেতৃত্ব দেবেন? এই সিরিজে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। সিনিয়র প্লেয়ার বিরাট কোহলি, জসপ্রীত বুমরহাদেরও বিশ্রাম দেওয়ার কারণে তারাও নেই। তবে রাহুলের জায়গায় ভারতের দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে পন্তের হাতে।

আরও পড়ুন: ব্যাটে শতরানের খরা, ইনস্টাগ্রামে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস কোহলির

আরও পড়ুন: প্রথম একাদশে হার্দিকের জায়গা পাকা, GT অধিনায়ক ফেরায় সঙ্কটে KKR তারকার কেরিয়ার

সে ক্ষেত্রে পন্ত প্রথম বারের মতো ভারতকে নেতৃত্ব দেবেন। এবং তাঁর দিকে নজর থাকবে সকলের। তিনি এর আগে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি টিম দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছেন। তবে এটি তাঁর জন্য সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা হতে চলেছে। সহ অধিনায়ক করে দেওয়া হচ্ছে হার্দিক পাণ্ডিয়াকে।

এই বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিম বাছার জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজ গুরুত্বপূর্ণ। ৯ জুন থেকে দিল্লিতে এই সিরিজ শুরু হবে। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিকে বিধ্বস্ত হওয়ার পরে, ভারত আর নক আউট পর্বে পৌঁছতে পারেনি। লিগ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল। এ বার তাই এখন থেকেই কুড়ি-বিশের বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারত।

বন্ধ করুন