বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ‘প্রসেস ফলো’ করলে সাফল্য আসবেই, তৃতীয় টি-টোয়েন্টি জয়ের পর দাবি হার্ষালের
তৃতীয় টি-টোয়েন্টিতে উইকেট নিয়ে হার্ষালের সেলিব্রেশন। ছবি- বিসিসিআই। (BCCI Twitter)

IND vs SA: ‘প্রসেস ফলো’ করলে সাফল্য আসবেই, তৃতীয় টি-টোয়েন্টি জয়ের পর দাবি হার্ষালের

  • তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বাধিক চার উইকেট নেন হার্ষাল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্য়াচের সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি হারের পর বিশাখাপত্তনমে মরণ-বাঁচন ম্যাচে মাঠে নেমেছিল ভারতীয় দল। ৪৮ রানে প্রোটিয়াদের হারিয়ে সিরিজে কামব্যাক করতে সফল হয়েছে টিম ইন্ডিয়া। ভারতের এই জয়ে মুখ্য ভূমিকা নিয়েছেন দলের বোলাররা।

প্রথম দুই ম্যাচের একটিতেও সমবেতভাবে ভারতীয় বোলিং লাইন আপ ভাল বল করতে পারেনি। প্রথম ম্যাচে ২১১ রান করেও হারতে হয়েছে, তো দ্বিতীয় ম্যাচে শুরুতে উইকেট নিয়েও মিডল ওভারের ব্যর্থতায় প্রোটিয়ারা সহজেই ১৪৯ রান তাড়া করে নেয়। তৃতীয় ম্যাচে অবশেষে সম্মিলিতভাবে টিম ইন্ডিয়ার বোলিং আক্রমণ ভাল বল করে। ১৮০ রান ডিফেন্ড করতে নেমে ১৩১ রানেই গুটিয়ে দেয় প্রোটিয়া ইনিংস। যুজবেন্দ্র চাহাল ম্যাচ সেরা হলেও, ২৫ রানের বিনিময়ে ম্যাচে ভারতের হয়ে সর্বাধিক চারটি উইকেট নেন হার্ষাল প্যাটেল। 

বল হাতে দুরন্ত পারফরম্যান্সের পর সম্ভবতই খুশি হার্ষাল। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন কোনও কিছু বাড়তি নয়, বরং বাঁধা ছকে পরিশ্রম করেই মিলেছে সাফল্য। ম্যাচ শেষে হার্ষাল জানান, ‘আমরা বিগত ম্যাচে কিছু পরিকল্পনা বাস্তবায়িত করতে পারিনি বটে। তবে প্রসেস ফলো করলে সাফল্য তো আসবেই। এই প্রসেসই খারাপ সময়ে এগিয়ে নিয়ে যায় এবং খেলার উন্নতি ঘটাতেও সাহায্য করে। আমরা এইভাবেই আমাদের বোলিং পরিকল্পনাগুলিকে সফলভাবে বাস্তবায়িত করতে চাই। এই পিচটা কিন্তু কোটলার থেকেও মন্থর ছিল এবং হার্ড লেংথে বল করা তুলনামূলক সহজই হয়েছে।’ তৃতীয় টি-টোয়েন্টিতে জয়ের পর শুক্রবার (১৭ জুন) রাজকোটে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে নামবেন ঋষভ পন্ত, হার্ষালরা।

 

বন্ধ করুন