বাংলা নিউজ > ময়দান > IND vs SA: বোলাররা হরির লুটের মতো রান বিলোলেও, জো'বার্গে হেরে ব্যাটিংকেই দুষলেন ক্যাপ্টেন রাহুল
জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় দল। ছবি- আইসিসি।

IND vs SA: বোলাররা হরির লুটের মতো রান বিলোলেও, জো'বার্গে হেরে ব্যাটিংকেই দুষলেন ক্যাপ্টেন রাহুল

  • দ্বিতীয় টেস্টে সাত উইকেটে পরাজিত হয় ভারতীয় দল।

জোহানেসবার্গের ময়দানে দুরন্ত ডিন এলগারের ৯৬ রানের ইনিংসে ভর করে দক্ষিণ আফিকা সাত উইকেটে ভারতকে হারায়। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামিরা দ্বিতীয় ইনিংসে দাঁত ফোটাতে পুরোপুরি ব্যর্থ হন। তবে পয়মন্ত ওয়ান্ডারার্সে চার দিনে ম্যাচ হেরে স্ট্যান্ড ইন ক্যাপ্টেন লোকেশ রাহুল কিন্তু দলের ব্যাটিংয়ের দিকেই আঙুল তুলছেন।

ম্যাচ শেষে রাহুল বলেন, ‘আমরা আজ মাঠে নামতে মুখিয়ে ছিলাম। সকলেরই মনে হয়েছিল ১২২ রান তোলাটা (চতুর্থ দিনে প্রোটিয়াদের জয়ের জন্য ১২২ রান বাকি ছিল) খুব একটা সহজ হবে না। পিচে অসমতল বাউন্স ছিল। তবে প্রোটিয়া ব্যাটাররা দৃঢ় মানসিকতার সঙ্গে ব্যাট করে ম্যাচ জিতে নেয়। যদি একান্তই আমাদের ভুল ধরতে হয়, তাহলে আমি বলব টসে জিতে আমাদের অন্তত আরও ৬০-৭০ রান বেশি করা উচিত ছিল।’

চতুর্থ ইনিংসে ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এলগারের অপরাজিত ৯৬ রানের পাশপাশি তাঁকে যোগ্য সঙ্গত দেন রাসি ভ্যান ডার দাসেন। তিনি ৪০ রান করেন। ওপেনার এডেন মার্করাম করেন ৩১। ম্যাচ হেরে হতাশা প্রকাশ করলেও কিন্তু প্রোটিয়া দলের ব্যাটিংকে বারংবার বাহবাই দেন রাহুল। ‘আমাদের যেমন ধরনের দল রয়েছে, তাতে আমরা মনে করি আমাদের প্রত্যেক ম্যাচই জেতা উচিত। আমরা মাঠে নিজেদের সম্পূর্ণটা উজাড় করে দিই। নিঃসন্দেহে ম্যাচ হারায় আমি হতাশ, তবে গোটা কৃতিত্বটা দক্ষিণ আফ্রিকার।’ মত রাহুলের।

বন্ধ করুন