বাংলা নিউজ > ময়দান > ছিটকে গিয়েছেন কোহলি, এবার চোট পেয়ে মাঠ ছাড়লেন সিরাজ, দুশ্চিন্তায় ভারতীয় শিবির
চোট পেয়ে মাঠ ছাড়ছেন সিরাজ। ছবি- পিটিআই (PTI)

ছিটকে গিয়েছেন কোহলি, এবার চোট পেয়ে মাঠ ছাড়লেন সিরাজ, দুশ্চিন্তায় ভারতীয় শিবির

  • দক্ষিণ আফ্রিকা ইনিংসের ১৭তম ওভারে ৫টি বল করে ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন মহম্মদ সিরাজ।

চোটের জন্য রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গিয়েছেন। চোট পেয়ে বিরাট কোহলি জোহানেসবার্গ টেস্টে মাঠে নামতে পারেননি। চোট না থাকলেও পেটের সমস্যায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য বিবেচিত হননি শ্রেয়স আইয়ার। এবার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে চোট পেয়ে মাঠ ছাড়লেন মহম্মদ সিরাজ। স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়ল টিম ইন্ডিয়ার।

সেঞ্চুরিয়নের প্রথম টেস্টে গোড়ালি মচকে মাঠ ছাড়তে হয়েছিল জসপ্রীত বুমরাহকে। যদিও তিনি পরে মাঠে ফেরেন এবং বলও করেন। এবার জোহানেসবার্গে প্রথম দিনের একেবারে শেষবেলায় হ্যামস্ট্রিংয়ে সমস্যা দেখা দেয় সিরাজের। তিনি দক্ষিণ আফ্রিকা ইনিংসের ১৭তম ওভারে ৫টি বল করে ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন। তাঁর ওভার সম্পূর্ণ করেন শার্দুল ঠাকুর।

বিসিসিআইয়ার তরফে সিরাজের চোট নিয়ে কোনও আপডেট দেওয়া হয়নি। চোট গুরুতর কিনা, তিনি দ্বিতীয় দিনে মাঠে নামতে পারবেন কিনা, আপাতত সে বিষয়ে কোনও নির্দিষ্ট খবর নেই। তবে হ্যামস্ট্রিংয়ের সমস্যা জটিল হলে ভারত জোহানেসবার্গ টেস্টে মুশকিলে পড়তে পারে। কেননা তাদের হাতে বড় রানের পুঁজি নেই। তাই কোনও কারণে সিরাজের মতো একজন বোলার বল করতে না পারলে প্রোটিয়া ব্যাটসম্যানদের পক্ষে কাজ সহজ হয়ে দাঁড়াতে পারে।

উল্লেখ্য, ভারত জোহানেসবার্গ টেস্টের প্রথম ইনিংসে ২০২ রানে অল-আউট হয়ে যায়। লোকেশ রাহুল দলের হয়ে সব থেকে বেশি ৫০ রান করেন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন করেন ৪৬ রান। মারকো জানসেন ৩১ রানে ৪টি উইকেট দখল করেন। পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা প্রথম দিনের শেষে ১ উইকেটের বিনিময়ে ৩৫ রান তুলেছে।

বন্ধ করুন