বাংলা নিউজ > ময়দান > IND vs SA: জো'বার্গে ভোঁতা ভারতের সেরা অস্ত্র, প্রোটিয়ার দুরন্ত জয়ে লজ্জার নজির বুমরাহর
জোহানেসবার্গে বোলিংরত জসপ্রীত বুমরাহ। ছবি- পিটিআই।

IND vs SA: জো'বার্গে ভোঁতা ভারতের সেরা অস্ত্র, প্রোটিয়ার দুরন্ত জয়ে লজ্জার নজির বুমরাহর

  • জোহানেসবার্গে ২৪০ রানের লক্ষ্য তাড়া করে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকা ভীষণ সহজে, সাত উইকেট হাতে রেখে দ্বিতীয়  টেস্ট জিতে নেয়। ২৪০ রানের কঠিন লক্ষ্য ৬৮ ওভারের মধ্যেই তাড়া করে ফেলে প্রোটিয়া বাহনী। ভারতীয় বোলাররা কেউই দ্বিতীয় ইনিংস তেমন দাগ কাটতে না পারলেও সবচেয়ে খারাপ অবস্থা জসপ্রীত বুমরাহ।

ভারতীয় বোলিং আক্রমণের সেরা অস্ত্র বুমরাহকে সম্পূর্ণরূপে ভোঁতা করে দিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছলেন ডিন এলগাররা। দ্বিতীয় ইনিংসে বুমরাহ কোনো উইকেট তো পানইনি, উপরন্ত ১৭ ওভারে ৭০ রান খরচ করেন তিনি। ইকোনমি ৪.১২। টেস্টের ইতিহাসে রান ডিফেন্ড করতে গিয়ে এর আগে কোনো ভারতীয় বোলার এর থেকে বেশি ইকোনমি রেটে (অন্তত ১০০ বল) বল করেননি। বুমরাহর আগে ২০০৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সচিন তেন্ডুলকর ৪.১০ ইকোনমি রেটে রান দিয়েছিলেন। তাঁকে পিছনে ফেলে বুমরাহ এখন এই তালিকার শীর্ষে।

২৪০ রানের লক্ষ্য তাড়া করে জয়ী প্রোটিয়া দলকে একেবারে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক ডিন এলগার। গতকাল, ম্যাচের তৃতীয় দিনে বুমরাহর বাউন্সারে ঝাঁঝরা হয়ে গেলেও ক্রিজ ছাড়েননি তিনি। চতুর্থ দিনের শেষে অপরাজিত ৯৬ রান করে মাঠ ছাড়লেন তিনি। এই জয়ের ফলে দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতায় ফিরল।

বন্ধ করুন