বাংলা নিউজ > ময়দান > IND vs SA: জো'বার্গে ভোঁতা ভারতের সেরা অস্ত্র, প্রোটিয়ার দুরন্ত জয়ে লজ্জার নজির বুমরাহর

IND vs SA: জো'বার্গে ভোঁতা ভারতের সেরা অস্ত্র, প্রোটিয়ার দুরন্ত জয়ে লজ্জার নজির বুমরাহর

জোহানেসবার্গে বোলিংরত জসপ্রীত বুমরাহ। ছবি- পিটিআই।

জোহানেসবার্গে ২৪০ রানের লক্ষ্য তাড়া করে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকা ভীষণ সহজে, সাত উইকেট হাতে রেখে দ্বিতীয়  টেস্ট জিতে নেয়। ২৪০ রানের কঠিন লক্ষ্য ৬৮ ওভারের মধ্যেই তাড়া করে ফেলে প্রোটিয়া বাহনী। ভারতীয় বোলাররা কেউই দ্বিতীয় ইনিংস তেমন দাগ কাটতে না পারলেও সবচেয়ে খারাপ অবস্থা জসপ্রীত বুমরাহ।

ভারতীয় বোলিং আক্রমণের সেরা অস্ত্র বুমরাহকে সম্পূর্ণরূপে ভোঁতা করে দিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছলেন ডিন এলগাররা। দ্বিতীয় ইনিংসে বুমরাহ কোনো উইকেট তো পানইনি, উপরন্ত ১৭ ওভারে ৭০ রান খরচ করেন তিনি। ইকোনমি ৪.১২। টেস্টের ইতিহাসে রান ডিফেন্ড করতে গিয়ে এর আগে কোনো ভারতীয় বোলার এর থেকে বেশি ইকোনমি রেটে (অন্তত ১০০ বল) বল করেননি। বুমরাহর আগে ২০০৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সচিন তেন্ডুলকর ৪.১০ ইকোনমি রেটে রান দিয়েছিলেন। তাঁকে পিছনে ফেলে বুমরাহ এখন এই তালিকার শীর্ষে।

২৪০ রানের লক্ষ্য তাড়া করে জয়ী প্রোটিয়া দলকে একেবারে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক ডিন এলগার। গতকাল, ম্যাচের তৃতীয় দিনে বুমরাহর বাউন্সারে ঝাঁঝরা হয়ে গেলেও ক্রিজ ছাড়েননি তিনি। চতুর্থ দিনের শেষে অপরাজিত ৯৬ রান করে মাঠ ছাড়লেন তিনি। এই জয়ের ফলে দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতায় ফিরল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.